এ বার পুজোয় কোন জুতোগুলো ট্রেন্ডিং, জেনে নিন

মধুবন্তী রক্ষিত
২২ সেপ্টেম্বর, ২০১৭, ১২:৪২:১৫ | শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর, ২০১৭, ১১:০৬:৫৩
পুজোয় নতুন জামার সঙ্গে নতুন জুতো কিন্তু মাস্ট। আর জুতো তো হাল ফ্যাশনের হতেই হবে। শুধু মাত্র ট্রেন্ডিং ডিজাইন হলেই হবে না। সারা দিন প্যান্ডাল হপিং আর বন্ধুদের সঙ্গে ঘুরে বেড়ানোর প্ল্যান থাকলে কিন্তু শুধু ফ্যাশন মাথায় রাখলে চলবে না, খেয়াল রাখতে হবে আরামের দিকেও।
জুতো: বাটা।ছবি: অনির্বাণ সাহা

শহরের বিভিন্ন দোকানে এখন পুজোর ফ্যাশনের পসরা। শ্রীলেদার্স, বাটা, উডল্যান্ডসের শোরুম ছাড়াও মলগুলোর মাল্টিব্র্যান্ড শোরুমেও পেয়ে যাবেন লেটেস্ট ট্রেন্ডিং ডিজাইনের জুতোর সম্ভার।

Know Trending Footwear For This Durga Puja - Ananda Utsav 2017

জুতো: বাটা।

ওয়েজ হিল

পুজোয় হিল জুতো হবে না তাও কি সম্ভব? কিন্তু পেন্সিল হিল বা স্টিলেটো সারাদিন পরার পক্ষে একেবারেই উপযুক্ত নয়। অনেক প্যান্ডালে পৌঁছতে অনেকটা রাস্তা হাঁটতে হতে পারে। এ ছাড়াও বেশ কিছু প্যান্ডাল মাঠের মধ্যেই নির্মীত হয়। নরম মাটিতে পেন্সিল হিল গেঁথে যাওয়ার সম্ভাবনা প্রবল। সেই জন্যই হয়তো এই বছর পুজোর ট্রেন্ড ওয়েজ হিল জুতো। এই ধরনের হিল খুবই কমফর্টেবল। অনেকক্ষণ হাঁটার জন্যে একেবারে আদর্শ। আবার হিল জুতোর স্টাইলও হবে। ট্রাডিশনাল হোক বা ওয়েস্টার্ন ওয়্যার, ওয়েজ হিল সব ধরনের পোশাকের সঙ্গেই মানানসই।

Know Trending Footwear For This Durga Puja - Ananda Utsav 2017

জুতো: উডল্যান্ডস।

ব্যালেরিনা পাম্প শু

এর থেকে কমফর্টেবল জুতোর স্টাইল বোধহয় পাওয়া যাবে না। বেশ কয়েক বছর থেকেই ব্যালেরিনা পাম্প জুতো ট্রেন্ডিং। এখন বাজারে পাওয়া যায় বাহারি ব্যালেরিনা জুতো। নানা রঙের এবং নানা রকম ডিজাইনের ব্যালেরিনা জুতো পেয়ে যাবেন যে কোনও দোকানে। বাটা অথবা শ্রীলেদার্স থেকে কিনে নিতে পারেন কম দামে আকর্ষণীয় ডিজাইনের ব্যালেরিনা জুতো। বাজেট যদি বেশি হয়, তা বলে উডল্যান্ডস অথবা ইঙ্ক ফাইভের কালেকশন থেকেও বেছে নিতে পারেন। ড্রেস বা স্কার্টের সঙ্গে ব্যালেরিনা পাম্পের কম্বিনেশন অনবদ্য।

Know Trending Footwear For This Durga Puja - Ananda Utsav 2017

জুতো: শ্রীলেদার্স।

ওপেন টো’ড স্যান্ডাল

এই ধরনের স্যান্ডাল এখন ভীষণ ট্রেন্ডিং। রানওয়ে-র মডেল থেকে বলিউডের নামী দামি তারকাদের শোভা পাচ্ছে ওপেন টো’ড স্যান্ডাল। ক্যাজুয়াল, নির্ঝঞ্ঝাট লুকের জন্যে এই স্যান্ডাল সবচেয়ে ভাল। শহরের সব জুতোর দোকানেই পেয়ে যাবেন ওপেন টো’ড স্যান্ডালের রকমারি ডিজাইন। কোথাও আছে মেটালিক স্ট্র্যাপের বাহার, আবার কোথাও পেয়ে যাবেন নিউট্রাল শেডের সম্ভার। বাজেট এবং পছন্দ অনুযায়ী কিনে নিন মনের মতো ওপেন টো’ড স্যান্ডাল। আর পুজোর সাজে নিয়ে আসুন অভিনবত্বের ছোঁয়া।

Know Trending Footwear For This Durga Puja - Ananda Utsav 2017

জুতো: বাটা।

থং স্যান্ডাল

সালওয়ার কামিজ অথবা চুড়িদারের সঙ্গে ওয়েজ হিল বা ব্যালেরিনা জুতো কোনওটাই ঠিক মানায় না। তার জন্যে আছে থং স্যান্ডাল। সুন্দর এই স্যান্ডাল-এর ডিজাইন ট্রাডিশনাল পোশাকের জন্য একেবারে অনবদ্য। পেয়ে যাবেন স্টোনস আর সিক্যুইন বসানো আকর্ষণীয় সব ডিজাইনের ভান্ডার।

বাটা, ইঙ্ক ফাইভ এবং ক্যাটওয়াকের স্যান্ডালের কালেকশন এ বছর পুজোর বাজার মাতিয়ে রেখেছে। শুধু ট্রাডিশনাল নয়, ওয়েস্টার্ন জামা-কাপড়ের সঙ্গেও ভালই মানায় এই ধরনের জুতো। শিফট ড্রেস বা ইন্দো-ওয়েস্টার্ন ফিউশন ড্রেসের সঙ্গে পারফেক্ট চয়েস হল থং স্যান্ডাল।

Know Trending Footwear For This Durga Puja - Ananda Utsav 2017

জুতো: বাটা।

সাদা ট্রেনারস/স্নিকার্স

ফ্যাশনের জগতে হোয়াইট স্নিকার্স এখন হটেস্ট ট্রেন্ড। পুজোর ট্রেন্ডং স্টাইলেও এটা বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। একটু স্পোর্টি আর ক্যাজুয়াল লুকের জন্যে হোয়াইট ট্রেনার্স একদম পারফেক্ট। সারাদিন প্যান্ডাল হপিং-এর প্ল্যান থাকলে এই ধরনের জুতো খুবই ভাল। দিনের শেষে পা ক্লান্ত হয়ে পড়বে না।

হোয়াইট স্নিকার্সের জন্য বাটা-র নর্থ স্টার কম দামের রেঞ্জে খুব ভাল অপশন। বাজেট একটু বেশি হলে উডল্যান্ডস থেকে কিনতে পারেন। অনলাইন পোর্টালগুলোতেও পেয়ে যেতে পারেন পছন্দ মতো ব্র্যান্ডের সাদা স্নিকার্স।

পুজোয় এ বার জুতোয় থাক স্টাইলের সঙ্গে আরামও। দেখবেন, উত্সবের দিনগুলো আরও আনন্দের হয়ে উঠবে।

 

সর্বশেষ সংবাদ

দীপাবলি মানে অন্ধকার থেকে আলোয় ফেরা। ফুল, প্রদীপ, রঙ্গোলির রঙে মনকে রাঙিয়ে তোলা।
হেডফোন বা হেডসেট এমন বাছুন যা কি না আপনার কান আর শরীরকে কষ্ট না দেয়।
ছবি তোলার প্রথম ক্যামেরা কোডাক যে দিন বাজারে এল বিক্রির জন্য, সেই ১৮৮৮ সালে। পাল্টে গেল ছবি তোলার সংজ্ঞাই।
আগে এই প্রথা মূলত অবাঙালিদের মধ্যে সীমাবদ্ধ থাকলেও এখন লক্ষ্মীলাভের আশায় বাঙালিরাও সমান ভাবে অংশগ্রহণ করেন।
ধন কথার অর্থ সম্পদ, তেরাসের অর্থ ত্রয়োদশী তিথি।
এই একবিংশ শতাব্দীতে ১৫৯০-এর একটুকরো আওধকে কলকাতায় হাজির করেছেন ভোজনবিলাসী শিলাদিত্য চৌধুরী।
আমেরিকার সেন্ট লুইসের প্রায় ৪০০ বাঙালিকে নিয়ে আমরা গত সপ্তাহান্তে মেতে উঠেছিলাম দূর্গা পুজো নিয়ে।
শারদীয়ার রেশ কাটতে না কাটতেই আগমনীর বার্তা নিয়ে হাজির দীপান্বিতা।