পরিশুদ্ধ বায়ু থেকে যাবতীয় নিরাপত্তার প্রতিশ্রুতি, আসছে এম জি গ্লস্টার প্রিমিয়াম এসইউভি

জয়দীপ সুর

২৯ অক্টোবর, ২০২০, ১৩:৪৯
শেষ আপডেট: ২৯ অক্টোবর, ২০২০, ১৪:০০

এই গাড়ির এসিসি প্রযুক্তি অন্য গাড়ির থেকে নিরাপদ দুরত্ব বজায় রেখে চলতে সাহায্য করবে আপনাকে।


আপনার গাড়িটি যদি এমন হয়, যার মধ্যে আপনি পেয়ে যাবেন অনেক কিছু? সঙ্গে উপরি পাওনা নিঃশ্বাস নেওয়ার মতো সুস্থ বাতাস । বিশেষত আজকের দিনে। ভাবছেন, গাড়ির কথা বলতে গিয়ে এ সব বলছি কেন? তা হলে বলি- আপনি হয়তো আপনার গাড়িটিকে নিয়মিত জীবাণুমুক্ত করছেন। তার পরেও কিন্তু বাতাসে ভাসতে থাকা জীবাণু যে কোনও মুহূর্তে গাড়ির ভিতরে ঢুকে আপনার সংস্পর্শে আসতেই পারে। আর এখানেই একটা বড় ভূমিকা নেবে এম জি গ্লস্টার। এই গাড়ি সম্পর্কে বলতে গেলে প্রথমেই আসবে এর সঙ্গে থাকা পিএম ২.৫ ফিল্টারের কথা, যা বাতাস পরিশুদ্ধ করে।

এম জি মোটর ইন্ডিয়া প্রথম এই অটোনমাস ( লেভেল ওয়ান ) প্রিমিয়াম এসইউভি গাড়িটি নিয়ে এল বাজারে। এটি তাদের তৃতীয় গাড়ি। এর আগে এই সংস্থা এনেছে হেক্টর ও জেড এসইভি।

এ বার আসা যাক অন্য কথায়। এম জি গ্লস্টারে আছে আরও অনেক কিছু। টেস্ট ড্রাইভে গেলেই সে সব জানতে পারবেন। তবুও এর সম্পর্কে বরং বলা যাক দু একটি কথা। কারণ এই গাড়ির গুণাগুণ স্বল্প পরিসরে বলা মুশকিল।

আরও পড়ুন: নতুন প্রজন্মের মনের মতো টিভিএস এনটর্ক ১২৫ রেস এডিশন স্কুটার

চমক থাকছে অভ্যন্তরীণ সজ্জাতেও

 এই গাড়িতে রয়েছে  MG i-SMART প্রযুক্তি। তা আপনাকে যেমন টায়ারের অবস্থা সম্পর্কে সচেতন করবে, তেমনই আপনি যখন গাড়িটি চালাবেন , তখন থ্রিডি ম্যাপের সাহায্যে গন্তব্যের পথচেনাও সহজ হবে। অন্য দিকে, গাড়ির গতি বেশি থাকা অবস্থায় নিয়ন্ত্রণ করতে গেলে বেসামাল হওয়ার আশঙ্কা এড়াতেও আপনাকে সতর্ক করে দেবে। এ ছাড়া আছে অ্যাপল ওয়াচ কানেক্টিভিটি, যার মাধ্যমে পছন্দের গান শোনা তো বটেই, পেয়ে যাবেন আরও অনেক কিছু।

আসা যাক আর একটি ফিচারে। এই গাড়ির এসিসি প্রযুক্তি অন্য গাড়ির থেকে নিরাপদ দুরত্ব বজায় রেখে চলতে সাহায্য করবে আপনাকে। এবং সেটা নিজে থেকেই। এইবি প্রযুক্তিতে সামনে থাকা গাড়ির সঙ্গে সংঘর্ষ এড়াতেও সাহায্য করবে, সেই সঙ্গে ৩৬০ ডিগ্রির ক্যামেরা চালককে দেখিয়ে দেবে সামনে, পিছনে ও আশপাশের সব কিছুই। রয়েছে ব্লাইন্ড স্পট ডিটেকশনের সুবিধাও। ফলে পার্কিং থেকে গাড়ি বার করার সময়ে চালক তা নিশ্চিন্তে করতে পারবেন। পাশাপাশি, এই গাড়িতে থাকা অ্যাডভান্স ড্রাইভার অ্যাসিস্ট্যান্ট সিস্টেম দেবে বাড়তি অনেক কিছুই।

আরও পড়ুন:  একশো ভাগ যাত্রী-নিরাপত্তা টয়োটার আর্বান ক্রজারে

সব শেষে বলি, চালক ও সওয়ারির পক্ষে একেবারে সুপার লাক্সারি এই গাড়িটির বুকিং চলছে ভারতের ২০০টির বেশি কেন্দ্রে। মাত্র  এক লক্ষ টাকায় এটি অগ্রিম বুকিং করতে পারেন এখনই।