নতুন রূপে হাজির টিগর, দাম শুরু ৫.২০ লক্ষ থেকে

নিজস্ব প্রতিবেদন

২৯ অক্টোবর, ২০১৮, ১৭:৫৭
শেষ আপডেট: ২৯ অক্টোবর, ২০১৮, ১৭:৫৬

দু’রকমের ইঞ্জিন ও বিভিন্ন মডেল মিলিয়ে প্রায় ৯ খানা আলাদা দামের টিগর বাজারে হাজির। জানেন কেমন এই মডেলগুলো?


দেড় বছরের মাথায় টাটা টিগর হাজির নতুন চেহারায়। উৎসবের মরসুমে হাজির নতুন ফেসলিফট মডেল, যার পেট্রল মডেলের দাম ৫ লক্ষ ২০ হাজার এবং ডিজেল মডেলের দাম ৬ লক্ষ ৯ হাজার টাকা থেকে শুরু হচ্ছে। দু’রকমের ইঞ্জিন ও বিভিন্ন মডেল মিলিয়ে প্রায় ৯ খানা আলাদা দামের টিগর বাজারে হাজির।

একটু খুঁটিয়ে দেখলেই চোখে পড়বে টিগরের নতুন বৈশিষ্ট্যগুলি। হেডলাইটের মধ্যে চকচকে রুপোলি অংশ, পিছনে একেবারে স্বচ্ছ গাড়ির লাইট, হাঙরের পিঠের পাখনার মতো অ্যান্টেনা।

গাড়ির রঙের ক্ষেত্রেও হাজির নতুন ইজিপ্সিয়ান ব্লু মডেল। চকচকে মেটালিক দরজার হাতল, সামনের বাম্পার এবং ফগ ল্যাম্পের পাশে থাকায় দূর থেকেই চোখে পড়তে বাধ্য।

আরও পড়ুন: ২৪ ঘণ্টার একটানা রেস, সেরার সেরা এই লে মান্স রেস

গাড়ির দামি মডেল এক্সজেড প্লাস-এ রয়েছে আধুনিক গাড়ির সব বৈশিষ্ট্য। গাড়ির ভিতরে ড্যাশবোর্ডের পাশেই রয়েছে ৭ ইঞ্চির সিঙ্গল টাচ স্ক্রিন, যা স্মার্টফোনের সঙ্গে সংযোগ করে কাজ করতে পারবেন। এই ৭ ইঞ্চির ডিসপ্লে আবার গাড়ি পার্ক করার সময় পিছনের ক্যামেরার স্ক্রিন হিসেবে কাজ করবে। ফলে চালক সহজেই দৃষ্টির সামনে থেকে না সরিয়ে দেখতে পাবেন গাড়ি কোথায় পার্ক করছেন। দামি মডেল হওয়ায় রয়েছে চামড়ার সিট, চালকের সিটের অ্যাডজাস্টমেন্ট, পাওয়ার ফোল্ড উইং মিরর, তাতে ইন্ডিকেটর জানান দেবে আপনি কোন দিকে বাঁক নিতে চলেছেন।

ইঞ্জিনের ক্ষেত্রে বছর দেড়েক আগের টিগরের সঙ্গে এই গাড়ির কোনও পার্থক্য নেই। সেই ৮৫ এইচপির ১.২ লিটারের পেট্রল ইঞ্জিন এবং ৭০ এইচপির ১.০৫ লিটারের ডিজেল ইঞ্জিন এইচপির। পেট্রল ইঞ্জিনের বেস মডেলগুলিতে ম্যানুয়াল বা অটোম্যাটিক ৫টি গিয়ারের গাড়ি বেছে নিতে পারবেন। দামি মডেলে শুধুই ম্যানুয়াল ট্রান্সমিশন রয়েছে। ডিজেল ইঞ্জিনের ক্ষেত্রে পছন্দের কোনও সুযোগ নেই এই ব্যাপারে, শুধুই ৫টি গিয়ারের ম্যানুয়াল ট্রান্সমিশন বর্তমান।

আরও পড়ুন: আত্মপ্রকাশের ২০ বছর পর ৯টি মডেল নিয়ে আবার হাজির হুন্ডাই স্যান্ট্রো

বাজারে এই মুহূর্তে এই দামের মধ্যে অনেক হ্যাত্চব্যাক এবং কিছু সিডান বর্তমান। তার মধ্যে ফোর্ড অ্যাসপায়ার, হোন্ডা অ্যামেজ, মারুতি সুজুকি ডিজায়ার, হুন্ডাই অ্যাকসেন্টের মতো গাড়িগুলোর সঙ্গে একেবারে মুখোমুখি প্রতিযোগিতায় নামছে টাটা টিগর। প্রথম যখন টিগর বাজারে আসে, ফুটবলার মেসির সঙ্গে তার আত্মপ্রকাশ ঘটেছিল ভারতীয় বাজারে। দেখা যাক এ বারেও সেরকমই দারুন কিছু করতে পারে কিনা টাটা টিগর।

Community guidelines
Community guidelines