আমাদের সফরের একান্ত সঙ্গী, কার চার্জার

নিজস্ব প্রতিবেদন

২২ অক্টোবর, ২০১৮, ১২:০০
শেষ আপডেট: ২২ অক্টোবর, ২০১৮, ১২:০৭

সর্বশ্রেষ্ঠ চার্জার সেগুলিই যেগুলি দেখতেও সুন্দর এবং কম দামে বেশি কার্যকরী।


আমরা স্মার্ট ফোন কেনার সময়ে একটা বিষয় নিয়ে খুব চিন্তা করি, ফোনের ব্যাটারি লাইফ। প্রথমে ঠিক থাকলেও কয়েক মাস পরেই ফোনগুলি আর বেশিক্ষণ চার্জ ধরে রাখতে পারেনা। কখনও সখনও একটা কল করার মত চার্জও অবশিষ্ট থাকেনা। অবশ্য এটাই ভাল যে গাড়ির জন্য আলাদা চার্জার পাওয়া যায়। সে আপনারা অ্যাপল বা অ্যান্ড্রয়েডযে ফোনেরই অধিকারী হন না কেন, রাস্তায় পাওয়ারের ব্যাপারে আমরা সবাই অসহায়। সর্বশ্রেষ্ঠ চার্জার সেগুলিই যেগুলি দেখতেও সুন্দর এবং কম দামে বেশি কার্যকরী। কিছু চার্জার প্রচুর শক্তিশালী হয়যেগুলির সাহায্যে আমরা স্মার্ট ফোন এবং ট্যাবলেট একই সঙ্গে চার্জ দিতে পারি।

 কিছু উৎকৃষ্ট মানের কার চার্জারের নাম দেওয়া হলঃ

১। মসি কার চার্জার ডুওঃ গাড়ির চার্জারের জগতে মসি খুব শীঘ্র এবং অতি নিপুণভাবে একছত্র অধিপতি হয়ে উঠেছে। আগে এর নাম ছিল মসি রিভোল্ট ডুও। এর সাহায্যে খুবই তাড়াতাড়ি চার্জ দেওয়া যায়। কারণ এতে দুটি ইউএসবি পোর্ট আছে [2.1A (12-watt)]। মসি চারজার দিয়ে আমরা এক সঙ্গে দুটি ডিভাইস চার্জ দিতে পারব। এর এনোডাইজড অ্যালুমিনিয়াম কভারটি গাড়ির চার্জার হিসেবে ভীষণই আকর্ষণীয়। এছাড়াও এই চার্জারে একটি এলইডি ইন্ডিকেটর আছে যেখান থেকে একটি হালকা আলো নির্গত হয়। চার্জারটির পাওয়ার ম্যানেজমেন্ট ব্যাবস্থা এতটাই উন্নতমানের যে এটি বিদ্যুৎ সরবরাহের যেকোনও অবস্থাতেই সুরক্ষা দেয়। মসির এই অভিনব ডিজাইনের জন্যেই এর চারজারগুলি ক্রেতাদের কাছে খুব প্রিয়।

২। সশি রিভোল্ট ডুয়ালঃ শুধু যে দেখতে সুন্দর তা-ই নয়, সশির কার চার্জার সমস্ত গাড়ির সকেটেই ভাল ভাবে ফিট করে যায়। অন্যান্য গাড়ির চার্জারের মতোই এটিরও ইউএসবি পোর্টগুলি 2.4A (12-watt) পাওয়ার সাপ্লাই করে থাকে, অর্থাৎ এটিও এক সঙ্গে দুটি ট্যাবলেট বা ফোন চার্জ দিতে সক্ষম। এর উন্নতমানের সরঞ্জামের জন্য এটি স্মার্ট ফোনগুলিকে অন্য চার্জারের তুলনায় বেশি তাড়াতাড়ি চার্জ দিতে পারে। এতগুলি বৈশিষ্ট্য ছাড়াও এতে আরও একটি আকর্ষণীয় গুণ আছে সেটি হল চার্জ চলাকালীন এর ইউএসবি পোর্টগুলির আলো জ্বলতে থাকে।

আরও পড়ুন: বেশি মাইলেজ পাবার ২০টি টিপস!​

আরও পড়ুন: রবীন্দ্রনাথ ঠাকুর এই গাড়িতে চড়তেন! এর বৈশিষ্ট্য জানেন?​

৩। অ্যাঙ্কর পাওয়ার ড্রাইভ ফাইভঃ পরিবারকে নিয়ে কোথাও বেড়াতে গেলে আপনার নিজের ধৈর্য এবং আপনার স্মার্ট ফোনের চার্জ ধরে রাখার ক্ষমতা দুটিরই পরীক্ষা দিতে হয়। যখন আপনার এক বা দুইয়ের বেশি ডিভাইস চার্জ দিতে হবে, তখন অ্যাঙ্কার ফাইভ চার্জারটি অবশ্যই আপনার কাজে লাগবে। এই চার্জারের পাঁচটি পোর্ট থাকার জন্য আপনি এক সঙ্গে পাঁচটি স্মার্ট ফোন বা চারটি ট্যাবলেট চার্জ দিতে পারবেন। এর ডিজাইন অন্যান্য চার্জারগুলির থেকে অনেকটাই আলাদা। এই চার্জারের সাহায্যে আপনি আপনার সফরের সকল সঙ্গীর ফোন একসাথে চার্জ দিতে পারবেন। এর জন্য আপনার কোনও আলাদা কেবল প্রয়োজন হবেনা। অ্যাঙ্কার পাওয়ার ড্রাইভ ফাইভের ঝকঝকে চেহারা এবং ১৮ মাসের ওয়্যারান্টিতার দামটিকে যথার্থ করে তোলে।

তাই সব দিক দিয়ে বিচার করলে উপরের গাড়ি চার্জারগুলি একই সঙ্গে খুবই কার্যকরী ও নয়নাভিরাম। এদের উপর আমরা অনায়াসেই বিশ্বাস করতে পারি।

Community guidelines
Community guidelines