পুজোর আগে নতুন রূপে বাজারে হাজির নিসানের ‘সানি’

নিজস্ব প্রতিবেদন

১০ অক্টোবর ২০১৮ ১৬:২৮
শেষ আপডেট: ২২ অক্টোবর ২০১৮ ১৬:৫৮

নতুন গাড়ির ভেতরেও রয়েছে চমক! নিসানের নিজস্ব প্রযুক্তি ‘নিসান কানেক্ট’ পাবেন এই গাড়িতে।


নিসান ইন্ডিয়ার এক পরিচিত সিডান সানি। পুজোর মরসুমে একেবারে নতুন সাজে হাজির বাজারে। ৮ লক্ষ ৪৮ হাজার টাকা থেকে শুরু এই গাড়ির বেশ কিছু বাহ্যিক পরিবর্তন চোখে পড়ার মতো। গাড়ির ছাদে পুরো কালো র‍্যাপ, বডিতে রেসিং স্টিকার, কালো হুইল কভার, পিছনে স্পয়লার— এক কথায় রূপ বদলে হাজির নিসান সানি লিমিটেড এডিশন।

নতুন গাড়ির ভেতরেও রয়েছে চমক! নিসানের নিজস্ব প্রযুক্তি ‘নিসান কানেক্ট’ পাবেন এই গাড়িতে। ফলে খুব সহজেই আপনার স্মার্টফোনের সঙ্গে গাড়ি কানেক্ট করতে পারবেন। বিনোদন থেকে সুরক্ষা, প্রায় ৫০ রকমের ফিচার কন্ট্রোল করতে পারবেন ফোন থেকেই। রয়েছে ৬.২ ইঞ্চির টাচ স্ক্রিন, সেখান থেকেও আপনি গাড়ির খুঁটিনাটি কন্ট্রোল করতে পারবেন।

একাধিক ফিচার— যেমন স্পিড অ্যালার্ট, কার্ফু অ্যালার্ট, নিয়ারবাই পিট স্টপ, লোকেট মাই কার, শেয়ার মাই কার লোকেশন হাজির! ফলে নিরাপত্তার দিক দিয়ে যেমন বেশ উন্নত, তেমনই স্মার্ট! চাবিহীন এন্ট্রি, বোতামের চাপে গাড়ির ইঞ্জিন চালু বা বন্ধ হওয়া, এমনকি অ্যাপ দেখে গাড়ি কোথায় আছে, সেখানে যাব কী ভাবে, সব বলে দেবে আপনার ফোন আর গাড়ি!

আরও পড়ুন: বাজারে আসছে মার্সিডিজ বেঞ্জের চোখধাঁধানো নতুন সি-ক্লাসের গাড়ি​

আরও পড়ুন: উৎসবের মরসুমে বাজারে এল ডাটসন রেডি-গো লিমিটেড এডিশন​

দু’রকমের ইঞ্জিনেই হাজির সানি। পেট্রল এবং ডিজেল, দু’টি ইঞ্জিনের দু’টি করে মডেল আছে, মোট চারটি মডেল। সামনে ডুয়াল এয়ার ব্যাগ, স্পিড সেন্সিং ডোর লক-এর মতো ফিচার সমস্ত মডেলেই রয়েছে। পেট্রল মডেলে রয়েছে ১.৫ লিটারের ইঞ্জিন, সঙ্গে রয়েছে এক্স-ট্রনিক সিভিটি। ও দিকে ডিজেল মডেলে ১.৫ লিটারের ইঞ্জিনের সঙ্গে রয়েছে  ম্যানুয়াল ৫ স্পিড ট্রান্সমিশন।

লাক্সারি সিডান হিসেবে মধ্যবিত্তের সাধ্যের মধ্যে হাজির এই গাড়ি। ৮.৫ লক্ষ থেকে ১০.৫ লক্ষ দামে বিভিন্ন মডেল রয়েছে। পেট্রল ডিজেলের দাম যে ভাবে বাড়ছে এবং দামের পার্থক্য কমছে, এখন আর ডিজেল গাড়িতে বেশি সাশ্রয়— এ রকম ভাবনার দিন শেষ। দিনের শেষে আপনার পছন্দ ও প্রয়োজন অনুযায়ী আপনাকে বেছে নিতে হবে নতুন নিসান সানির লিমিটেড এডিশন থেকে।