বিএমডব্লিউ আনল আধুনিক প্রযুক্তির বাইক, কী কী সুবিধা, দাম কত?

নিজস্ব প্রতিবেদন

১৮ সেপ্টেম্বর, ২০১৯, ১৭:৪৪
শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর, ২০১৯, ১৭:৫৭

এই বাইকের কথা আপনাকে এক বার ভাবতেই হবে।


বিএমডব্লিউ নিয়ে এল তাদের নতুন বাইক, এফ ৮৫০ জিএস। সম্পূর্ণ বিল্ট-আপ ইউনিট হিসেবে এই বাইকগুলির বুকিং ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। ১৫ লক্ষ ৪০ হাজার টাকার বিনিময়ে এই বাইক গারাজে ঠাঁই পেতে পারে আপনার।

নকশা দেখলেই মালুম গতির দুনিয়ায় এই বাইক অনেক বেশি টগবগে এবং শক্তিশালী। ফলে অ্যাডভেঞ্চার ও বাইক নিয়ে ঘুরে বেড়ানোর নেশা থাকলে, এই বাইকের কথা আপনাকে এক বার ভাবতেই হবে। এর জিএস ফ্লাই লাইন চার দিক থেকেই দেখা যায়— যা বিএমডব্লিউ-র মোটরাড জিএস গ্রূপের বাইকদের অন্যতম বৈশিষ্ট্য। এই ফ্লাই লাইনটি সামনে থেকে শুরু হয়ে ফুয়েল ট্যাঙ্কের উপর দিয়ে বসার জায়গা অবধি চলে গিয়েছে।

এই বাইকটিতে রয়েছে এলইডি হেডলাইট, ডে টাইম রাইডিং এলইডি লাইট এবং এলইডি ইন্ডিকেটার্স যা সুরক্ষার জন্য বিশেষ প্রয়োজনীয়। সিটগুলো অন্য বাইকের তুলনায় একটু নীচু রাখা হয়েছে যাতে তাড়াতাড়ি মাটিতে পা পৌঁছে যায়। এই বাইক নিয়ে লং ড্রাইভে যাওয়া অনেক বেশি স্বস্তিদায়ক, কারণ এতে রয়েছে চওড়া পাদানি, অ্যাডজাস্টেবল শিফ‌্ট, ফুট ব্রেক এবং সেন্টার স্ট্যান্ড।

আরও পড়ুন:বিএমডব্লিউ-র এই স্পোর্টস মডেলেই মাতছেন গাড়িপ্রেমীরা​

আরও পড়ুন: এক মাসেই বুকিং ১০ হাজার! সস্তার এই এসইউভি-র খুঁটিনাটি​

অফ-রোডিং এর জন্যে এই গাড়ি প্রিয় হয়ে উঠতে পারে গ্রাহকদের কাছে। দু’টি সিলিন্ডার-যুক্ত শক্তিশালী ইঞ্জিনের সঙ্গে ৮৫৩ সিসি ডিসপ্লেসমেন্টও রয়েছে। এই ইঞ্জিনের সর্বোচ্চ ক্ষমতা ৯৫ হর্সপাওয়ার তৈরি করা। ইঞ্জিনের মোটরটি প্রতি মিনিটে ৮২৫০ বার ঘোরে আর তার ফলেই তৈরি হয় এই বিপুল শক্তি। মোটরের এই ঘোরার পরিমাপও পাবেন এর সঙ্গে যুক্ত অ্যানালগ টেকোমিটারের স্ক্রিনেই।

এ ছাড়াও এই বাইকে রয়েছে মাল্টি ফাংশন ডিসপ্লে। এতে সময়, দূরত্ব, দিন-ক্ষণ, মোটর ও পথ সংক্রান্ত নানা ধরণের তথ্য দেখা যাবে। বিশেষ প্রযুক্তির মাধ্যমে আপনার ফোনকেও সংযুক্ত করা যাবে এই বাইকের সঙ্গে। গাড়ি চালাতে চালাতে ফোন ধরা উচিত না হলেও কিছু ফোন জরুরিভিত্তিতে ধরতেই হয় আমাদের। সেই সব জরুরি ফোন ধরতে এই পদ্ধতি কাজে আসতে পারে। গাড়ি চালানোর একঘেয়েমি কাটাতে কানে মৃদু কোনও গান এলেও মন্দ হয় না। সেই কাজও অনেক বেশি সহজ হয়ে যাবে এর মাধ্যমে। কাজেই টেকস্যাভি বাইক পছন্দ করলে এ বার পুজোয় এই বাহনই হোক আপনার প্যান্ডেল হপিংয়ের প্রিয় সঙ্গী!