নতুন মডেলে মন কাড়বে ডুকাতি

জয়দীপ সুর

১৫ সেপ্টেম্বর, ২০১৯, ১১:১৫
শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর, ২০১৯, ১৪:৫১

ভারতের বাজারে এল নতুন স্পোর্টস বাইক ডুকাতি হাইপারমোটার্ড ৯৫০।


ইতালির বিখ্যাত বাইক প্রস্তুতকারী সংস্থা ডুকাতি। ভারতের বাজারে তারা নিয়ে এল নতুন স্পোর্টস বাইক হাইপারমোটার্ড ৯৫০। দামি বাইকের সম্ভারে আরও একটি সংযোজন এই সুপার বাইক। সংস্থার বিশ্বাস, এই বাইকের শক্তিশালী লুক চোখ টানবে জেনওয়াই-এর।

ডুকাতির ম্যানেজিং ডিরেক্টর (ভারত) সার্জি ক্যানোভাসের দাবি, “বাইকটি লঞ্চ হওয়ার সঙ্গে সঙ্গেই এর জনপ্রিয়তা আকাশছোঁয়া। অল্প বয়সীদের মনে ইতিমধ্যেই জায়গা করে নিয়েছে এই সুপারবাইকের লুক। এই বাইক আপনাকে দেবে এক নির্ভীক ও রোমাঞ্চকর রাইডিং আডভেঞ্চার। আমি নিশ্চিত, জনপ্রিয়তার বিচারে আগের বাইকগুলিকেও পিছনে ফেলে দেবে ডুকাতি হাইপারমোটার্ড ৯৫০।’’

এই বাইকে থাকছে ৯৩৭ সিসির টুইন সিলিন্ডার ইঞ্জিন। এই টুইন সিলিন্ডার ইঞ্জিন আগের থেকে প্রায় দেড় কেজি হালকা। কিন্তু আগের থেকে চার হর্সপাওয়ার বেশি শক্তি উৎপাদন করতে সক্ষম। টর্ক ৯৬এনএম। অনেক বেশি ‘কমপ্যাক্ট’ লুকের এই হাইপার মডেলটি আগের মডেলগুলির তুলনায় প্রায় চার কেজি হালকা। হাইপারমোটার্ড ৯৫০-র ওজন ২০০ কেজি। এই সুপার বাইকটিতে আছে সিক্স স্পিড গিয়ারবক্স। ইঞ্জিনের নতুন স্পিটনে থাকছে আরও বেশি কম্প্রেশন রেশিও।

আরও পড়ুন:বিএমডব্লিউ-র এই স্পোর্টস মডেলেই মাতছেন গাড়িপ্রেমীরা​

আরও পড়ুন:এক মাসেই বুকিং ১০ হাজার! সস্তার এই এসইউভি-র খুঁটিনাটি​

স্পোর্টস, টুরিং আর আর্বান রাইডিং মোডে চালানো যাবে এই মোটরবাইক। এ ছাড়াও বাইকটিতে রয়েছে এবিএস ও ডুকাতি ট্রাকশন কন্ট্রোল। আরও থাকছে ৪.৩ ইঞ্চির টিএফটি ডিসপ্লের ইন্সট্রুমেন্ট ক্লাস্টার। বাইকটিতে থাকছে ৩-স্পোক ওয়াই-শেপড অ্যালুমিনিয়াম রিম। যাতে রয়েছে ৩.৫ ইঞ্চি সেকশন সামনে এবং ৫.৫ ইঞ্চি সেকশন পিছনে। থাকবে ডুকাতি মাল্টিমিডিয়া সিস্টেম (ডিএমএস)। এর মাধ্যমে নিজের স্মার্টফোনের সঙ্গে সংযোগ করা যাবে বাইকের। এর সাহায্যে ধরা যাবে ফোন কল, করা যাবে টেক্সট এবং গানও শোনা যাবে। ডুকাতি হাইপারমোটার্ড ৯৫০-র বাজার মূল্য ১১.৯৯ লক্ষ।