মহিন্দ্রা নিয়ে এল তাদের নতুন গাড়ি ‘মারাজ্জো’

নিজস্ব প্রতিবেদন

০৫ অক্টোবর, ২০১৯, ১৮:০৫
শেষ আপডেট: ০৫ অক্টোবর, ২০১৯, ১৮:১৬

মারাজ্জো-র চার রকম ভারিয়েন্ট পাওয়া যাবে।


ভারতীয় গাড়িপ্রেমীদের মনে মহিন্দ্রা অ্যান্ড মহিন্দ্রার নাম সব সময়েই বিশেষ জায়গা পেয়েছে। মহিন্দ্রা এ বার নিয়ে এল মারাজ্জো এমপিভি। মহিন্দ্রার বর্তমান মডেলগুলির থেকে বেশ আলাদা এই মারাজ্জো।

এই গাড়ির ডিজাইন মহিন্দ্রা ও পিনিনফিরিনিয়া যুগ্ম ভাবে তৈরি করেছে। ডিজাইনে শার্কের ডানার মতো লুক আনা হয়েছে। আর সামনে যেন রয়েছে শার্কের দাঁত। সে কারণেই অন্য একটা লুক পেয়েছে গাড়িটি। মারাজ্জোর এলইডি ডিজাইন তিরের মতো, শার্কের লুকের সঙ্গে যা বেশ মানানসই। এখন বেশির ভাগ গাড়িতেই এই শার্কের লুক দেখা যাচ্ছে। অনেকে মনে করছেন, এর ফলে যেমন দেখার দিক থেকে আকর্ষণীয় হয়ে উঠছে গাড়ি তেমনই অনেক হালকাও হয়েছে সেটি।

আট জনের বসার ব্যবস্থা রয়েছে এই গাড়িতে। প্রথম ও দ্বিতীয় সারিতে রয়েছে হাত-পা ছড়িয়ে বসার জন্য প্রচুর জায়গা। আর একেবারে পিছনের দিকটা তৈরি করা হয়েছে বাচ্চাদের জন্য। এমনিতে ১৯০ লিটার মালপত্র নেওয়ার জায়গা রয়েছে এই গাড়িতে। দ্বিতীয় ও তৃতীয় সিট ভাঁজ করে দিলে সেই জায়গা বেড়ে যায় ১ হাজার ৫৫ লিটারে।

এই গাড়িতে থাকছে সাত ইঞ্চি টাচস্ক্রিন, ৪.২ ইঞ্চি টিএফটি ডিসপ্লে। অনেক গাড়িতে শুধুমাত্র সামনে থেকে এসি থাকায় পিছনের দিকটা ঠান্ডা হাওয়া পৌঁছয় না। কিন্তু মহিন্দ্রার এই গাড়িতে দ্বিতীয় ও তৃতীয় সারির জন্য থাকছে রুফ-মাউন্টেড এয়ার কুলিং সিস্টেম। থাকছে অটোমেটিক টেম্পারেচার কন্ট্রোলার। যা তাড়াতাড়ি ঠান্ডা করবে গাড়ির ভিতরটাকে। এ ছাড়াও থাকবে পিছনের সিটের জন্য ইলেক্ট্রিক্যালই আডজাস্টেব্‌ল সিট।

আরও পড়ুন: স্কোডার ৮৫ বছর পূর্তিতে 'ইন্ডিয়া ২.০' নিয়ে এল ফোক্সভাগেন!

মারাজ্জো-র চার সিলিন্ডার ইঞ্জিনে শব্দ ও কম্পন অনেক কম। ১.৫ লিটার ডিজেল ইঞ্জিন ক্ষমতা রাখে ১২১বিএইচপি শক্তি এবং ৩০০এনএম টর্ক তৈরি করার। সুরক্ষার জন্য থাকবে ডুয়াল এয়ার ব্যাগ, প্যাসেঞ্জার এয়ার ব্যাগ অফ-সুইচ, স্পিড সেনসিটিভ ডোর লক এবং আনলক সিস্টেম। এর চার রকমের ভ্যারিয়েন্টেই থাকছে ইসোফিক্স চাইল্ড সিট।

মারাজ্জো-র চার রকম ভারিয়েন্ট পাওয়া যাবে। এম২, এম৪, এম৬ এবং এম৮। এই সব ক’টি মডেলেই পাওয়া যাবে সাত এবং আট জন বসার জায়গা। এম২-র দু’টি মডেলেরই দাম ১০ লক্ষ ৩৫ হাজার ৪২২ টাকা। এম৪-এর সাত সিটারের দাম ১১ লক্ষ ৩৫ হাজার ৪৭২ টাকা ও আট সিটারের দাম ১১ লক্ষ ৬৪ হাজার ৫৭০ টাকা। এম৬-এর সাত সিটারের দাম ১৩ লক্ষ ৮ হাজার ৫৯১ টাকা ও আট সিটারের দাম ১৩ লক্ষ ১৬ হাজার ৬৮৯ টাকা। এম৮-এর সাত সিটারের দাম ১৪ লক্ষ ৬৮ হাজার ৪৪১ টাকা ও আট সিটারের দাম ১৪ লক্ষ ৭৬ হাজার ৫৩৮ টাকা।