এই পুজোয় নতুন চেহারায় আসছে ফোর্ডের ফ্রিস্টাইল ফ্লেয়ার

জয়দীপ সুর

২৪ সেপ্টেম্বর, ২০২০, ১৮:৫৬
শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর, ২০২০, ১৯:০৭

ফোর্ড ফ্রিস্টাইল ফ্লেয়ার মডেলটি তার সাবলীল নকশা এবং মজাদার টু-ড্রাইভের জন্য একটি বেঞ্চমার্ক কমপ্যাক্ট ইউটিলিটি যানবাহন হয়ে উঠেছে।


এ বার পুজোয় নতুন চমক ফোর্ড ইন্ডিয়ার ফ্রি স্টাইল মডেল। পুজোর আমেজকে আরও তরতাজা রাখতে ফোর্ড ইন্ডিয়া তাদের ফ্রিস্টাইল লাইনআপটিকে সুন্দর করে সাজিয়ে তুলেছে।ফোর্ড ইন্ডিয়ার পক্ষে বিনয় রায়না বলেন, “ফোর্ড ফ্রিস্টাইল ফ্লেয়ার মডেলটি তার সাবলীল নকশা এবং মজাদার টু-ড্রাইভের জন্য একটি বেঞ্চমার্ক কমপ্যাক্ট ইউটিলিটি যানবাহন হয়ে উঠেছে।”

নতুন এই মডেলটি মিলবে দু-রকম ভ্যারিয়্যান্টেই। পেট্রল ও ডিজেলের দাম যথাক্রমে৭ লাখ ৬৯ হাজার এবং ৮ লাখ ৭৯ হাজার টাকা। ফ্রিস্টাইল ফ্লেয়ারটি ভারত স্টেজ VI মানের পেট্রল এবং ডিজেলের সঙ্গে পাওয়া যাবে। নয়া মডেল ফ্রিস্টাইল ফ্লেয়ার তিনটি রঙে মিলবে— হোয়াইট গোল্ড, ডায়মন্ড হোয়াইট এবং স্মোক গ্রে।

নতুন ট্রেন্ডিং এই ফ্রিস্টাইল ফ্লেয়ার ফোর্ড এসইউভি-র অন্দরসজ্জা তাক লাগানোর মতো। এর স্পোর্টি লাল এবং কালো থিম গাড়ির ভিতরকে আরও আকর্ষণীয় করে তুলেছে।ফ্রিস্টাইল লাইনআপটির দরজার চারদিকে কালো এবং লাল গ্রাফিক্স দিয়ে বিশেষভাবে ডিজাইন করা হবে এবং সেই সঙ্গে ফ্লেয়ার ব্যাজ দিয়ে সাজানো হবে। কালো এবং লালের থিমটি বাইরেও কিছু অংশে দেখা যাবে।

আরও পড়ুন: বিশ্বের দ্রুততম সিডানের অভিজ্ঞতা দিতে পারে বেন্টলির এই গাড়ি

গাড়ির ছাদ কালো রঙের, কালো এবং লাল ওআরভিএম এবং সামনের বাম্পারে থাকবে স্মার্ট লাল-আঁকা ইনসেটগুলি সমেত একটি কালো স্কিড প্লেট।

ফ্রিস্টাইল ফ্লেয়ার ফোর্ড এসইউভি-র অন্দরসজ্জা।

প্রযুক্তির উন্নতির কারণে ফ্রিস্টাইল ফ্লেয়ারে থাকবে এম্বেডেড স্যাটেলাইট নেভিগেশন, স্বয়ংক্রিয় হেডল্যাম্পস, স্বয়ংক্রিয় ওয়াইপার্স, বিপরীত পার্কিং ক্যামেরা, রিমোট সেন্ট্রাল লকিং, স্বয়ংক্রিয় এয়ারকন্ডিশন, সেন্ট্রাল লকিং। এ ছাড়াও পাওয়া যাবে ৭ ইঞ্চির টাচস্ক্রিন সমেত ইনফোটেইনমেন্ট সিস্টেম।

এর ইঞ্জিন হবে ছোট, হালকা এবং থ্রি-সিলিন্ডার যুক্ত ১.২ এল টিআইভিসিটি পেট্রল ইঞ্জিন। আগের মডেলটিতে ৯৬ টি পিএইচপি পাওয়ার এবং ১২০ এনএম টর্ক ছিল। পরিবর্তিত মডেলটিতে থাকবে ১০০ টি পিএইচপি পাওয়ার এবং ২১৫ এনএম টর্ক।

আরও পড়ুন: ডন সিলভার বুলেটের প্রথম ছবি প্রকাশ করল রোলস রয়েজ

এ ছাড়া থাকবে আরও একটি ব্যতিক্রমী ফিচার। এই প্রথম ফোর্ড ভারতের বৃহত্তম সঙ্গীত স্ট্রিমিং প্ল্যাটফর্ম জিও সাভন-এর সঙ্গে চুক্তি করেছে। ২০২১ সালের আগে ফোর্ড ফ্রিস্টাইলের যে কোনও ভ্যারিয়ান্ট বুক করলে সেই সব গ্রাহক বিজ্ঞাপন ছাড়াই জিও সাভনের গান শোনার সুযোগ পাবেন। সেই সঙ্গে এক বছরের প্রিমিয়াম সাবস্ক্রিপশন পাওয়া যাবে।