এ সব ঘরোয়া পদ্ধতিতে ফ‍্যাশনকে করে তুলুন আর‌ও সহজ

নিজস্ব প্রতিবেদন

১৮ অক্টোবর, ২০১৮, ০৮:১২
শেষ আপডেট: ১৮ অক্টোবর, ২০১৮, ০৮:১১

দেখে নিন তেমন‌ কিছু ফ্যাশন কেন্দ্রিক সমস্যার সমাধান, যা দরকারে আপনার মুশকিল আসান করতে পারে।


নবমী আগত। তার মানে কি যাবতীয় সাজ, ফ‍্যাশন শেষ? মোটেই না। বরং শেষ প্রহরে সব আনন্দই দ্বিগুণ করতে মন চায়। তবে এই ক’দিনের আড্ডা, খাওয়াদাওয়া, সাজগোজ, সাতসতেরোর ভিড়ে কিছু কৌশল কি অজানা থেকে গেল?  যা জানলে পুজোর শেষ প্রহর বা পুজোর পরেও নিত‍্য ফ‍্যাশনে কাজে আসবে?

যেমন ধরুন, এত দিন প্রচুর হেঁটেছেন, তার উপর নতুন‌ জুতো। ফলে পায়ে ব্যথা, আবার পছন্দ করে নতুন পোশাক কিনে ঠিক যেন ফিট হচ্ছে না? এই সব ছোটখাটো সমস্যা আমাদের প্রায় রোজই হয়ে থাকে। আর এগুলো সমাধানও করা যায় ছোটখাট কিছু উপায়ে। শুনতে অদ্ভুত লাগলেও ব্যাপারগুলো বেশ সুবিধাজনক।   

দেখে নিন তেমন‌ কিছু সমাধান, যা দরকারে আপনার মুশকিল আসান করতে পারে।

আরও পড়ুন: পুজোর মেক আপে এই জিনিসটা রেখেছেন তো? নইলে কিন্তু ঠকবেন!

  • নতুন জামা প্রথম বার কেচেই ছোট হয়ে গিয়েছে? কিছু জামাকাপড় কাচলে ছোট হয়ে যায়। বেবি শ্যাম্পু দিয়ে কাচুন। আবার আগের মতো হয়ে যাবে।
  • আপনার কি ঘাম হলে নতুন জামায় দাগ হয়ে গিয়েছে? বগলের নীচে ভেজা দাগ লজ্জায় ফেলে প্রায়ই? সমস্যা মেটাতে পারে প্যান্টি লাইনার। জামার নীচে লাগিয়ে নিন প্যান্টি লাইনার। ঘাম হলে শুষে নেবে। জামায় দাগ হবে না।   

আরও পড়ুন: পুজোয় ‘অন্য’ হওয়ার টিপস দিলেন অনিরুদ্ধ

  • বেশি ক্ষণ হিল জুতো পরলে পায়ের আঙুলে ব্যথা হয়? টো টেপিং আপনাকে রক্ষা করতে পারে। পায়ের মাঝের আঙুল থেকে শুরু করে তৃতীয় ও চতুর্থ আঙুল পর্যন্ত টেপ লাগিয়ে নিয়ে জুতো পরুন। এ ভাবে সারা দিন হাঁটলে, দৌড়লেও আঙুলে ব্যথা হবে না।   
  • পারফিউম শেষ হয়ে গিয়েছে? কম দামি ভদকা কিনে রাখুন বাড়িতে। ঘামের গন্ধ হোক বা জুতোর বোঁটকা গন্ধ— দূর করতে সাহায্য করবে ভদকা।   
Community guidelines
Community guidelines