উৎসবের মরসুমে কী কী সোনার গয়না ট্রেন্ডি জানেন?

নিজস্ব প্রতিবেদন

২০ অক্টোবর, ২০১৮, ১৮:০১
শেষ আপডেট: ২০ অক্টোবর, ২০১৮, ১৭:৫৯

ধনতেরাসের সময় গয়না কিনতে যাওয়ার আগে জেনে নিন কী রকম গয়না কিনে রাখবেন আগামী দিনে ।


পুজো তো চলে গেল, তবে কি কেনাকাটা এখানেই শেষ? কে বলেছে! পুজোর সাজ, পোশাক, জুয়েলারি নির্বাচনের পালা শেষ হতে না হতেই সামনেই হাতছানি দিচ্ছে দীপাবলি ও ধনতেরাস।

ধনতেরাস মানেই গয়না কেনার উৎসব। বিশেষত সোনার গয়না। তা হলে ধনতেরাসের সময় গয়না কিনতে যাওয়ার আগে জেনে নিন কী রকম গয়না কিনে রাখবেন আগামী দিনে ।

পুরনো দিনে মা-ঠাকুমাদের গয়নার বাক্সে থাকা সীতাহার কিন্তু কোনও দিনই ফ্যাশনে অপ্রাসঙ্গিক নয়। বাড়িতে যদি মায়ের জিম্মায় এরকম একটি গয়না কেনা থাকে তা হলে তো পালিশ করিয়ে নিলেই কেল্লা ফতে। না হলে বিভিন্ন গয়না প্রস্তুতকারক সংস্থাতে এখন পেয়ে যাবেন হালকা নকশার সীতাহার। সাবেকি সাজে এর জৌলুসেই আগামী পুজো কাটাতে পারেন আপনি।

আরও পড়ুন: সিঁদুর খেলে মুখের রফাদফা! কী ভাবে জেল্লা ফেরাবেন?

ভারী গয়না পড়তে কষ্ট হয়? অথচ সেই সব গয়নার নকশাও আপনাকে টানে? তা হলে চিন্তা করবেন না। বিভিন্ন জুয়েলারী সংস্থা এখন ভারী ডিজাইনে হালকা ওজনের গয়না বানায়। আপনার মনের সাধও যেমন পূরণ হবে, তেমনই দেখতেও লাগবে বেশ।

গয়নার বাক্সে খুব বেশী সোনার গয়না হয়ে গিয়েছে, কিন্তু আপনি চান অন্য কোনও গয়না ট্রাই করতে? পুজোর বাজারেই বিভিন্ন সংস্থা বাজারে এনেছিল রোজ পড়ার মতো কম দামে রুপোর গয়না। যে কোনও সাজের সঙ্গে দিব্য মানিয়ে যাবে এই সব গয়না। পড়তে পারবেন অফিসের পোশাকের সঙ্গেও।

আরও পড়ুন: এ সব ঘরোয়া পদ্ধতিতে ফ‍্যাশনকে করে তুলুন আর‌ও সহজ

প্ল্যাটিনামের গয়না পড়তে চান অনেকেই। কিন্তু মূল্য সাধ্যের বাইরে বলে পিছিয়েও আসতে হয়। কিনে নিতে পারেন হালকা ওজনের প্ল্যাটিনামের আংটি। ক্যাজুয়াল জামাকাপড়ের সঙ্গেও অনায়াসে পড়তে পারেন।