পুজোয় নতুন কোন ফেসিয়াল? আপনার ত্বকের জন্য কোনটা সেরা...

নিজস্ব প্রতিবেদন

০৩ সেপ্টেম্বর, ২০১৯, ১৬:৩০
শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর, ২০১৯, ১৪:৫০

সব ত্বকে সব ফেসিয়াল কিন্তু উপযুক্ত নয়। তাই টাকা খরচের আগে সুলুকসন্ধান করে নিন এ বার পুজোয় কোন ফেসিয়াল ‘ইন’


রূপচর্চায় অনেকেরই তুমুল আগ্রহ। কেউ আবার বিশেষ উৎসবের আগেই মন দেন সাজের দিকে। পুজোর সময়ও পার্লারে ঢুঁ মারেন না বা ঘরোয়া কোনও প্রসাধনেই নিজেকে খানিকটা নতুন করে তোলেন না, এমন মহিলা হাতেগোনা। পুরুষদের মধ্যেও অনেকেই রূপচর্চা নিয়ে যথেষ্ট আগ্রহী। তাই পুজোর আগে ত্বকের যত্ন তো অবশ্যই নিতে হবে।

রূপচর্চা করব অথচ ফেসিয়ালের কথা ভাবব না, তা হলে চলবে কী করে? গোল্ড, চকোলেট, চারকোল— যত দিন যাচ্ছে  নতুন নতুন ফেসিয়ালের সম্ভারও আনছেন রূপবিশেষজ্ঞরা। তবে আপনার ত্বকের জন্য কোন ফেসিয়ালটি সবচেয়ে কার্যকরী হবে তা জানাটাও জরুরি। পুজোর আগে ত্বকের সঙ্গে কোনও রকম আপস করতে চাইবেন না বোধ হয় কেউই। সব ত্বকে সব ফেসিয়াল কিন্তু উপযুক্ত নয়। তাই টাকা খরচের আগে সুলুকসন্ধান করে নিন এ বার পুজোয় কোন ফেসিয়াল ‘ইন’ আর তার কোনটাই বা আপনার উপযুক্ত?

রূপবিশেষজ্ঞ শর্মিলা সিংহ ফ্লোরার মতে, ‘‘এখন আমাদের যে ধরনের আবহাওয়া, তাতে ত্বক কখনও অতি তৈলাক্ত বা অতি শুষ্ক হয়ে পড়ছে। ফলে ত্বকে দেখা দিচ্ছে ওপেন পোর্‌স। এই সময় ত্বককে টোনিং করা খুবই জরুরি। ফেসিয়াল করার সময় অবশ্যই ওপেন পোর‌্সের বিষয়টি মাথায় রাখুন। এ বারের পুজোয় গোল্ড, চকোলেট, চারকোল, প্ল্যাটিনাম ইত্যাদি ফেসিয়ালের পাশাপাশি  আবহাওয়ার কথাকে মাথায় রেখে বেশ কিছু নতুন ফেসিয়ালও বাজারে এসেছে। এই ফেসিয়াল জনপ্রিয়ও হচ্ছে।’’

আরও পড়ুন: পুজোর সময় এই ক’টি নিয়ম মেনে চলুন, কাজল-আইলাইনার স্মাজ করবে না কিছুতেই

আইস অরগ্যানিক ফেসিয়াল: বরফের মধ্যে এক বিশেষ টনিক ব্যবহার করে ৩০ সেকেন্ড অন্তর অন্তর মুখ রাখা হয়। তার পরে ঠান্ডা ফলের রস দিয়ে ফেসিয়ালটি করা হয়। সব শেষে অক্সিজেন রবার মাস্ক প্রয়োগ করা হয়। এই ফেসিয়ালের জন্য খরচ পড়বে ২২০০-২৮০০। ওপেন পোর্‌সের সমস্যা দূর করতে এই ফেসিয়াল বেশ কার্যকর।

অ্যাকটিভেটেড চারকোল ফেসিয়াল: ব্রণর সমস্যায় সব থেকে কার্যকরী হবে এই ফেসিয়াল। মুখে চারকোল মাস্ক ব্যবহার করে এই ফেসিয়াল করা হয়। আপনার ত্বক যদি তৈলাক্ত হয় তা হলে অবশ্যই করান এই ফেসিয়াল। দেড় হাজার টাকার মধ্যেই করানো যাবে ফেসিয়ালটি।

আরও পড়ুন: পুজোর ভিড়ে গরমে মেক আপ ঘাঁটার ভয়? এই জাদুতেই ধরে রাখুন সাজগোজ!

হোয়াইটনিং অক্সিজেন রবার মাস্ক ফেসিয়াল: এ ক্ষেত্রে ভিটামিন এ এবং ই যুক্ত হোয়াইটনিং ক্রিম দিয়ে মুখে মাসাজ করা হয়। এই ফেসিয়াল ত্বকে এনে দেয় ঔজ্জ্বল্য। রোদের ট্যান ত্বক থেকে দূর করতে এই ফেসিয়াল করান। খরচ পড়বে ১৮০০ থেকে ২০০০ টাকা।

অ্যালোভেরা জেল ফেসিয়াল: সব ধরনের ত্বকের জন্যই এই  ফেসিয়াল খুবই কার্যকরী। এ ক্ষেত্রে অ্যালোভেরা জেলের সঙ্গে অক্সিজেন মাস্ক ব্যবহার করা হয়। শুধু পুজো উপলক্ষে নয়, সারা বছরই ত্বকের যত্ন নিতে করানো যেতে পারে এই ফেসিয়াল। দেড় হাজার টাকা থেকে শুরু হয় এই ফেসিয়ালের প্যাকেজ।