ফ্যাশনের সঙ্গে প্রয়োজনের মিশেল, পুজোয় হাতে থাক এ সব ব্যাগ

নিজস্ব প্রতিবেদন

১৪ সেপ্টেম্বর, ২০১৯, ১৩:৫৪
শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর, ২০১৯, ১৪:৩৬

সারা বছর ব্যবহার করতে পারবেন এমন ব্যাগ কিনুন। রইল টিপস।


সারা দিন অফিস, সন্ধেবেলা পার্টি হোক বা পুজোয় ঠাকুর দেখা, ওয়ার্ড্রবে রকমারি ব্যাগের সম্ভার রাখতে পছন্দ করেন সব মেয়েই। নিজেকে যত গুছিয়ে রাখবেন, ততই মসৃণ কাটবে সারা দিন। সাজিয়েগুছিয়ে রাখা মানে শুধু নিজেকে সুন্দর করে তোলা নয়, ব্যাগে প্রয়োজনীয় জিনিসপত্র গুছিয়ে রাখাও নিজেকে যত্নে রাখার আর একটা অংশ।

পুজোয় ব্যাগ কেনার আগে বেশ কিছু ভাবনাচিন্তাও দরকার। ব্যাগের ফ্যাশনে লেদার ব্যাগ কখনও পুরোনো হয় না। যে কোনও রঙের সব ধরনের পোশাকের সঙ্গেই সহজে নিয়ে নেওয়া যায় এই ব্যাগ। তবে স্রেফ পুজোয় নিয়ে বেরনোর জন্য নয়, সারা বছর ব্যবহার করতে পারবেন এমন ব্যাগ কিনুন।

সারা দিনের ব্যস্ত জীবনে সকাল থেকে রাত— দিনের বেশির ভাগ সময়টাই কাটে আমাদের বাড়ির বাইরে। তাই সঙ্গে রাখুন একটি মাঝারি বা বড় ব্যাগ। যাতে সহজেই ভরে নিতে পারেন মেকআপ কিট, ছাতা, জল, স্ন্যাক্স, ওষুধ, মোবাইল চার্জার ও পাওয়ার ব্যাঙ্কের মতো নিত্য প্রয়োজনীয় জিনিসগুলি। এই ব্যাগের সঙ্গেই অনেক সময় থাকে এক প্রকার ছোটো পাউচ ব্যাগ। এই পাউচে আপনি রাখতে পারেন মেকআপের যাবতীয় সরঞ্জাম। অনলাইনেও পেয়ে যাবেন লেদার হ্যান্ড ব্যাগের রকমারি কালেকশন। বাজারে ২০০০ টাকা থেকে শুরু এই সব ব্যাগ।

আরও পড়ুন: পেটিকোট আর ব্লাউজ ছাড়া শাড়ি!কেমন হবে পোশাকের টিমিং?​

পার্স

বড় ব্যাগের ভিতরে একটা পার্স রাখা তো মাস্ট! পার্স কেনার সময় অবশ্যই মাথায় রাখুন কয়েকটি বিষয়। পার্সে যেন অবশ্যই থাকে কার্ড রাখার জায়গা। এ ছাড়া দুই থেকে তিনটি চেন থাকলে বেশ ভাল হয়। পার্সে মোবাইল রাখার জন্য যেন অবশ্যই আলাদা খাপ থাকে। ৫০০ থেকে ১০০০ টাকার মধ্যেই পেয়ে যাবেন এই রকম পার্স। আবার ফ্যাশনের রুটিনে বড় ব্যাগ বইতে না চাইলে স্রেফ একটি লেদার পার্স  হাতে নিয়েও অনায়াসেই চলে যেতে পারেন নিমন্ত্রণ বাড়ি কিংবা পার্টিতে।

স্লিং ব্যাগ

পুজোয় ঠাকুর দেখতে বেরনোর সময় কাঁধে নিতে পারেন একটি স্লিং ব্যাগ। শাড়ি হোক কিংবা কুর্তি, জিনস হোক বা স্কার্ট— সব ফ্যাশনেই ‘ইন’ এই স্লিং ব্যাগ। খুব বড় মাপের  স্লিং ব্যাগ কেনার দরকার নেই। ছাতা, হালকা মেকআপের সরঞ্জাম, ফোন ইত্যাদির জায়গা থাকলেই চলবে। এই রকম ব্যাগ কিনতে খরচ পড়বে ১৫০০ থেকে ২০০০ টাকা।

আরও পড়ুন: মুখের গড়ন অনুযায়ী কী গয়না পরবেন? জানালেন বরুণা ডি জানি​

ল্যাপটপ ব্যাগ

অনেকে আবার পুজোয় বেড়ানোর পরিকল্পনা রাখেন। তা হলে এখনই কিনে ফেলুন একটা স্মার্ট লুকের ল্যাপটপ ব্যাগ। ল্যাপটপ, চার্জার, ডকুমেন্টের পাশাপাশি হালকা জামাকাপড়ও ভরে ফেলতে পারেন এই ব্যাগে। অফিসেও নিয়ে যেতে পারেন এই ধরনের ব্যাগ। এক হাজার থেকে দু’হাজার টাকার মধ্যেই পেয়ে যাবেন এই ব্যাগগুলি।