জুতো কিনছেন? এ বার পুজোয় কেমন জুতো ফ্যাশনে ‘ইন’

নিজস্ব প্রতিবেদন

২০ সেপ্টেম্বর, ২০১৯, ১০:০০
শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর, ২০১৯, ১৯:১৪

জুতোজোড়া বাছাই-এর ক্ষেত্রে দেখে নিন হালফিলের ফ্যাশন কী বলছে!


পুজোয় বেমানান জুতো নষ্ট করে দিতে পারে আপনার সম্পূর্ণ সাজ। সুন্দর পোশাকের সঙ্গে মিলিয়ে একজোড়া জুতো অবশ্যই চাই। আপনার রুচি ও ব্যক্তিত্বের ভার বহন করে এই জুতো। এখন আমরা পোশাক ও অনুষঙ্গ বাছাইয়ের ক্ষেত্রে বেশ সচেতন। পুজোর কেনাকাটা নিশ্চই ইতিমধ্যেই সেড়ে ফেলেছেন। তবে জুতোজোড়া বাছাই-এর ক্ষেত্রে দেখে নিন হালফিলের ফ্যাশন কী বলছে!

কোথায় যাচ্ছেন তার উপর নির্ভর করছে কেমন জুতো পরবেন। আপনার গন্তব্য কোথায়, অফিস না কি কলেজ, প্যান্ডেল হপিং নাকি রাতের পার্টি— স্থানভেদে জুতোর স্টাইলও বদলাতে থাকবে। উত্সবের মরসুমে মেয়েরা নকশাদার হালকা হিলের জুতো পরতেই বেশি পছন্দ করে। ছেলেরা আবার শু, কিটো পরতেই বেশি স্বচ্ছন্দ বোধ করেন।

জুতো কেনার সময় ফ্যাশনের পাশাপাশি স্বচ্ছন্দের বিষয়টিও মাথায় রাখা খুব জরুরি। ফ্যাশনের ঠেলায় নিজের পায়ের ক্ষতি করতে চাইবেন না বোধ হয় কেউই। পুজোর সময় অনেক বেশি হাঁটাহাঁটি করতে হয়  তাই সেই বিষয়টি অবশ্যই মাথায় রাখুন জুতো কেনার আগে।

জিনসের সঙ্গে উঁচু হিল খুব একটা ট্রেন্ডি নয়। তবু স্টাইল যেহেতু একেবারেই ব্যক্তিগত পছন্দের বিষয়, তাই কেউ উঁচু হিল বেছে নিলেও মাথায় রাখতে হবে আরামের বিষয়টি। এমনিতে জিনসে ফ্ল্যাট জুতো মানিয়ে যায় বেশ। ফ্ল্যাট জুতোয় স্নিকার, ক্যানভাসের পাশাপাশি এখন ব্যালেরিনা তরুণীদের পছন্দের তালিকায় প্রথম দিকেই থাকে।

আরও পড়ুন: ফ্যাশনে কম যান না পুরুষও, কী ভাবে নজর কাড়বেন মহিলা মহলে?​

পশ্চিমী পোশাকের সঙ্গে এখন বুট কাট জুতো ভীষণ ‘ইন’। সিন্থেটিক লেদার মেটেরিয়ালেও লুক দেওয়া হচ্ছে খাঁটি চামড়ার উপর। স্কার্ট,  টি-শার্ট, নি লেংথ ফ্রক সব কিছুর সঙ্গেই মানিয়ে যায় এই জুতোগুলো।

একরঙা পোশাক যদি হয়, তা হলে আপনি জুতোর মধ্যে ভ্যারাইটি আনতেই পারে। ওয়ান পিসের সঙ্গে অনায়াসে চলতে পারে হাই হিল সু। ওয়ান পিস যদি একরঙা হয় তবে প্রিন্টেড জুতো ট্রাই করতেই পারেন। কিন্তু মাল্টি কালারের ড্রেস হলে চোখ বন্ধ করে তুলে নিন এক রঙের জুতো।

তবে শার্ট ড্রেস হলে বেছে নিতে পারেন নি-হাই বুটস। অ্যাঙ্কল বুটসও ট্রাই করতে পারেন ওয়ান পিসের সঙ্গে। তবে ম্যাক্সি ড্রেস হলে তার সঙ্গে পরতেই পারেন স্নিকার্স ।

পুজোয় অষ্টমীর সকাল হোক কিংবা নবমীর রাত— শাড়ি পরতে পছন্দ করেন বেশির ভাগ মহিলারাই। শাড়ির সঙ্গে হালকা হিল কিংবা ফ্ল্যাট জুতোই ভাল যায়। তবে হিল পরতে চাইলে পেলসিল হিল নয়, বরং বেছে নিক ফ্ল্যাট হিল পড়াই শ্রেয়।

খোলা জুতোর চেয়ে  পা বন্ধ জুতোগুলোর চাহিদা এ বার বেশি । এখন হাইহিল বা সেমিহিলেও শু স্টাইল বেছে নিচ্ছেন হালফ্যাশনে আগ্রহী তরুণীরা। জুতো কেনার ক্ষেত্রে যদি বাজেট একটু কম হয়, তবে রেক্সিন মেটেরিয়ালের জুতোও বেছে নিতে পারেন। মনের মতো নানা নকশা মিলছে রেক্সিনেও।

আরও পড়ুন: এ সব ম্যাট শেডের লিপস্টিকেই মাত হবে পুরুষের হৃদয়!

মেয়েদের ফ্যাশনের সঙ্গে তাল মিলিয়েই চলে ছেলেদের ফ্যাশন। ছেলেদের ফ্যাশনের জন্য যেমন ফর্মাল শু-এর পাশাপাশি পাবেন নানা ধরনের স্যান্ডেলও। পাঞ্জাবির সঙ্গে পরতে বেছে নিন দুই ফিতার কোনও স্যান্ডেল। এ ছাড়া স্নিকার্স, কেডস তো রয়েছেই আপনার ক্যাজুয়াল লুকের সঙ্গী।

স্নিকার্স এমন এক ধরনের জুতো, যা সবচেয়ে স্টাইলিশ লুকটি এনে দিতে পারে খুব সহজে। পুজোয় বেড়ানোর জন্য এই ধরনের জুতো বেশ আরামদায়ক।  নানা ডিজাইনের নানা রঙের স্নিকার্স পরতেই  পারেন পোশাকের সঙ্গে মিলিয়ে। ছেলেদের ফ্যাশনে কিন্তু নানা রঙের বুট সর্বদা ‘ইন’। ডেনিমের সঙ্গে বুট ট্রাই করুন, আপনার সাজ হয়ে উঠবে সবার সেরা।