কষা মাংস থেকে টর্চড রসগোল্লা, বাঙালি রসনার গন্তব্য এবার ‘দ্য ওয়েস্টিন কলকাতা’

নিজস্ব প্রতিবেদন

০৪ অক্টোবর, ২০১৯, ১০:৩২
শেষ আপডেট: ০৪ অক্টোবর, ২০১৯, ১২:০১

উৎসবের মরসুমে কলকাতাবাসীর রসনা তৃপ্ত করতে রাজারহাটে‘ দ্য ওয়েস্টিন কলকাতা ’এক বিশাল বাফে -র আয়োজন করছে।


ঢাকের তাল আর বাতাসে শিউলি ফুলের গন্ধ জানান দিচ্ছে মা আসছেন। ইতিমধ্যেই গোটা শহর সেজে উঠেছে পুজোর রঙে। আলোর রোশনাই, থিমের পুজোয় মেতে উঠছে শহরবাসী । দুর্গা পুজো নিয়ে কলকাতাবাসীর উন্মাদনার শেষ নেই। পুজোর চারটে দিন মানেই শহরবাসীর কাছে ঠাকুর দেখা, খাওয়া দাওয়া আর প্রচুর আড্ডা দেওয়া। এই সময় বাঙালি মানে না কোন ডায়েটের চোখ রাঙানি।  বাঙালির যে কোনও উৎসবই ভুরিভোজ ছাড়া অসম্পূর্ণ।

উৎসবের মরসুমে ভোজন রসিক  কলকাতাবাসীর রসনা তৃপ্ত করতে রাজারহাটে‘ দ্য ওয়েস্টিন কলকাতাএক বিশাল বাফে -র আয়োজন করছে। তাদের মেনুতে থাকছে লোভনীয় সব মাছ ও মাংসের পদ । বাদ পড়ছে না জিভে জল আনা ট্র্যাডিশনাল সব মিষ্টিও। এই সবই থাকছে এদের জনপ্রিয় অল ডে ডাইনিং সিজনাল টেস্ট এরিয়া-তে । নিরামিষ এবং আমিষ পদের মেলবন্ধনে এমন ভাবে খাদ্যতালিকা সাজানো হয়েছে যা শহরের ট্র্যাডিশনাল এবং সুস্বাদু খাবারগুলোর ইঙ্গিত দেয়।  পঞ্চমী থেকে দশমী আপনার ভুরিভোজের জন্য থাকছে এই ব্যবস্থা ।

দ্য ওয়েস্টিন কলকাতার  উৎসবের বিশেষ মেনুতে শুধুই যে খাঁটি বাঙালি পদ থাকছে তা নয়, থাকছে বাঙালির প্রিয় ট্যাংরার চাইনিজ, মোমো এবং থুকপা। কাবাব থেকে গ্রিল্‌ড ফুড, পাতুরি থেকে কাটলেট। উৎসবের মরসুমে ডুবে যান ভুরিভোজে।

এদের মেন কোর্সে থাকছে ‘কষা মাংস ও লুচি’, ‘সর্ষে মাছ’, ‘ভেটকি পাতুরি’, ‘ফিশ কালিয়া’, ‘মটন কারি’, ‘মিষ্টি পোলাও’, ‘কলকাতা বিরিয়িনি’, ‘দই মুরগি’–র মতো নানান লোভনীয় সব পদ। এই সবই থাকছে সিজনাল টেস্ট এরিয়া-তে ।

আরও পড়ুন: পুজোয় পার্টির প্ল্যান? আড্ডা আর খাওয়ার ঠিকানা হোক ‘দ্য ব্রিউহিভ’!

শেষপাতে মিষ্টি না থাকলে কোনও বাঙালির ভোজই পরিপূর্ণ হয় না। সে কথা মাথায় রেখেই সিজনাল টেস্ট এরিয়া-তে  থাকছে ‘পাটিসাপটা’, ‘মাখা সন্দেশ’-এর মতো সব ট্র্যাডিশনাল  বাঙালি মিষ্টি। সঙ্গে থাকছে  টর্চড রসগোল্লা এবং লাইভ রাবড়ি কাউন্টারও।

সময় : পঞ্চমী থেকে দশমী (৩রা অক্টোবর থেকে ৮ই অক্টোবর)

স্থান : দ্য ওয়েস্টিন কলকাতা, রাজারহাট (সিজনাল টেস্ট এরিয়া)

লাঞ্চ : দুপুর ১২:৩০ থেকে দুপুর ৩টে

  • খাবার ও সফট বেভারেজ : মাথাপিছু ১ হাজার ৬০০ টাকা, সঙ্গে অতিরিক্ত কর।

খাবারের খরচ মাথা পিছু প্রায় দু’ হাজার।

ডিনার : সন্ধ্যা ৭টা থেকে রাত ১টা

  • খাবার ও সফট বেভারেজ : মাথাপিছু ১ হাজার ৫৯৯ টাকা,সঙ্গে অতিরিক্ত কর।

  • দু’ ধরনের বেভারেজের আয়োজন রয়েছে। এক প্রকারের দাম ৯৯৯ টাকা, সঙ্গে কর, আর এক প্রকারের খরচ ১ হাজার ৫৯৯ টাকা। সঙ্গে গুনতে হবে অতিরিক্ত কর।

আরও পড়ুন: ৬ বালিগঞ্জ প্লেসের মাছের রেসিপি ফাঁস! শেফের কায়দায় বাড়িতেই হবে ভোজ​

দুর্গা পুজোয় চাইলে থাকতেও পারেন রাজারহাটের ওয়েস্টিনের নিজস্ব ব্যবস্থাপনায়। ডবল বে়ডের ক্ষেত্রে খরচ কর-সহ ৬ হাজার ১৯৯ টাকা।