‘দ্য লর্ডস অ্যান্ড ব্যারনস’-এ থালি যেন স্বাদে-আহ্লাদে

রোশনি কুহু চক্রবর্তী

২৬ অক্টোবর, ২০২০, ১৪:৩২
শেষ আপডেট: ২৬ অক্টোবর, ২০২০, ১৪:৪৩

পুজোতে নিজেকেই ‘লর্ড’ বলে মনে হবে আপনার, এমনই সব মেনু থাকছে, দাবি ‘দ্য লর্ডস অ্যান্ড ব্যারনস’ রেস্তরাঁ কর্তৃপক্ষের।


কলকাতার প্রাণকেন্দ্র পার্ক স্ট্রিটে একাধিক রেস্তরাঁর সম্ভার। তারই মাঝে একটি রেস্তরাঁ মন ভুলিয়েছে ভোজনরসিকদের। ভিক্টোরিয়ান যুগে চলে এসেছেন মনে হবে এই রেস্তরাঁয় এলে। চারপাশে তাকালেই মন বেশ ফুরফুরে হয় উঠবে। প্রিয় জনের সঙ্গে সেলফি আর লা জবাব সব পদের আয়োজন এই রেস্তরাঁয়।

পুজোতে নিজেকেই ‘লর্ড’ বলে মনে হবে আপনার, এমনই সব মেনু থাকছে, দাবি ‘দ্য লর্ডস অ্যান্ড ব্যারনস’ রেস্তরাঁ কর্তৃপক্ষের। উৎসবের মরসুমে এ রেস্তরাঁয় রয়েছে নানা থালির সম্ভার। উৎসবের মরসুমে অভিনব খাবার-দাবারের আয়োজন করেছে তারা। 

কী কী রয়েছে থালিতে

ঢাকাই পরোটার সঙ্গে ছোলার ডাল কিংবা ফুলকো লুচি দিয়ে ছোলার ডাল নারকেল-সহ, কড়াইশুঁটির কচুরির সঙ্গী আলুর দম, বাঙালি পরোটার সঙ্গে আলু-ফুলকপির তরকারি এবং বেগুন ভাজা সবই মিলবে এই রেস্তরাঁয়।

আরও পড়ুন: সনাতনী আহারেই বাহার, মেটে মটরশুঁটি মরিচ বানান এ ভাবে

থালি 'স্বাদে-আহ্লাদে'

এই থালির নাম দেওয়া হয়েছে স্বাদে-আহ্লাদে। স্টার্টার, মেন কোর্স থেকে বাঙালি মিষ্টি সবই মিলবে। এ ছাড়াও গল্পে-স্বাদে টুকটাক নামের আড়ালে রয়েছে নানারকম ভাজাভুজিও। ডিমের ডেভিল, কবিরাজি ফিশ ফ্রাই সঙ্গে চিজ-কারিপাতার চাটনি, ধনে পাতা চিকেন। 

এ সব চাখতে গেলে ২০বি পার্ক স্ট্রিটে আসতেই হবে আপনাকে। দামও একেবারে সাধ্যের মধ্যেই।  এ বারের পুজো খানিকটা অন্যরকম। তাই সবরকম সাবধানতা অবলম্বন করেই রান্না করা হচ্ছে। পরিবেশনও করা হচ্ছে। রেস্তরাঁয় প্রবেশের আগেই হাতে স্যানিটাইজার দেওয়া, থার্মাল গান দিয়ে তাপমাত্রা মেপে নেওয়ার বিষয়টি রয়েছে। সবরকম সুরক্ষাই মেনে চলা হচ্ছে।

পুজোর সময় বাড়িতে রান্না করতে কারই বা ভাল লাগে, তাই সময় পেলে এসেই দেখুন।চাইলে অ্যাপের মাধ্যমে বাড়িতে বসে অর্ডার করতেও পারেন। ‘দ্য লর্ডস অ্যান্ড ব্যারনস’ আপনারই অপেক্ষায়।