Advertisement
John Abraham’s Fitness Secret

জনের সুঠাম চেহারায় মুগ্ধ অনুরাগীরা! ৫১ বছরেও কী ভাবে যৌবন ধরে রেখেছেন অভিনেতা?

কেবল মহিলারাই নন, জনের ফিটনেসের ভক্ত কিন্তু পুরুষেরাও। তরুণ-তরুণীদের কাছে জন এক অনুপ্রেরণা। শারীরিক কসরত ও ডায়েটের কড়াকড়ি— এই দুইয়ের জেরেই কি এখনও জন এতটা ফিট? জনের ফিট থাকার রহস্যটা কী? এই বয়সেও কী ভাবে নিজেকে ফিট রেখেছেন অভিনেতা?

Fitness tips by Actor John Abraham that help you to beat aging

৫১ বছরেও তরুণ জন! রহস্যটা কী? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ মে ২০২৪ ১৫:৩৩
Share: Save:

গালভর্তি দাড়ি, উচ্চতা প্রায় ছ’ফুট, সুঠাম চেহারা— ৫১ বছরেও এই অভিনেতা জন আব্রাহমকে দেখে এখনও দুর্বল বহু নারীহৃদয়। কেবল মহিলারাই নন, জনের ফিটনেসের ভক্ত কিন্তু পুরুষেরাও। তরুণ-তরুণীদের কাছে জন এক অনুপ্রেরণা। তাঁর অ্যাকশন দৃশ্যগুলি দেখলে তাঁর বয়সের আঁচ পাওয়া যায় না মোটেও। শারীরিক কসরত ও ডায়েটের কড়াকড়ি— এই দুইয়ের জেরেই কি এখনও জন এতটা ফিট? জনের ফিট থাকার রহস্যটা কী? এই বয়সেও কী ভাবে নিজেকে ফিট রেখেছেন অভিনেতা?

অনেকেই মনে করেন জিমে গিয়ে ভারী ওজন তুলে, ঘাম ঝরালেই বুঝি জনের মতো চেহারা তৈরি করা যায়। তবে ফিট থাকতে সবার আগে জীবনে চাই অনুশাসন, এমনটাই মনে করেন জন। বিভিন্ন সাক্ষাৎকারে জন বলেছেন, তিনি ফিটনেস নিয়ে বরাবরই খুব সচেতন। ডায়েট আর শরীরচর্চার সঙ্গে কখনওই তিনি কোনও রকম আপস করেন না। তাই ৫১ বছর বয়সেও তাঁর শরীরে অ্যাবসের খাঁজ স্পষ্ট।

জন নিরামিষভোজী। মাছ, মাংস ছুঁয়েও দেখেন না তিনি। প্রায় ২৫ বছর হল জন নিজের ডায়েট থেকে চিনি বাদ রেখেছেন। ইদানীং জন মদ্যপান ও ধূমপানও বন্ধ রেখেছেন। একটি টেলিভিশন শোয়ে শিল্পা শেট্টিকে দেওয়া এক সাক্ষাৎকারে জন ফিটনেসকে ট্রাইপডের স্ট্যান্ডের সঙ্গে তুলনা করেছিলেন। তিনি বলেন, ‘‘ট্রাইপডের স্ট্যান্ডের মতোই শরীরের ফিটনেস শরীরচর্চা, ডায়েট ও পর্যাপ্ত ঘুমের উপর নির্ভর করে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fitness John Abraham Fitness Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE