Advertisement
Summer Makeup Tips

মেকআপ করলেই ঘামে ধুয়ে যাচ্ছে? গরমে রূপটান টিকিয়ে রাখার কৌশলগুলি জেনে নিন

এই মরসুমে হালকা মেকআপও বেশি ক্ষণ টিকিয়ে রাখা মুশকিলের। ঘামের সঙ্গে রূপটান ধুয়ে যাওয়ার একটা আশঙ্কা থাকে। তাই রূপটান টিকিয়ে রাখতে বিশেষ কিছু নিয়ম মেনে চলা জরুরি।

রূপটান যেন ঘামে ধুয়ে না যায়।

রূপটান যেন ঘামে ধুয়ে না যায়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০২৪ ১৪:০৭
Share: Save:

ক্রমশ পাল্লা দিয়ে বাড়ছে তাপমাত্রার পারদ। দিনের বেলা বাইরে বেরোলেই ঘেমেনেয়ে একাকার অবস্থা। অফিসে গরমের ছুটি নেই। অগত্যা রোদ মাথায় নিয়েই অফিস যেতে হচ্ছে। এই গরমে অনেকেই হালকা রঙের পোশাক পরছেন। তবে পোশাক জমকালো না হলেও একটু রূপটান তো করতেই হয়। তবে এই মরসুমে হালকা মেকআপও বেশি ক্ষণ টিকিয়ে রাখা মুশকিলের। ঘামের সঙ্গে রূপটান ধুয়ে যাওয়ার একটা আশঙ্কা থাকে। তাই রূপটান টিকিয়ে রাখতে বিশেষ কিছু নিয়ম মেনে চলা জরুরি।

১) রূপটান করার আগে ভাল করে ত্বক পরিষ্কার করে নিন। ত্বকের রোমকূপে যেন ময়লা জমে না থাকে। মুখ পরিষ্কার করে বরফ ঘষে নিন। বরফ জল আপনাআপনি শুকিয়ে গেলে তার পর মেকআপ শুরু করুন।

২) গরমে রূপটান করতে প্রথমে ব্যবহার করতে পারেন জল শোষণ করে এমন প্রাইমার। এই ধরনের প্রাইমার ব্যবহার করলে রূপটান সহজে ধুয়ে যাবে না।

৩) চোখের রূপটানের ক্ষেত্রেও ওয়াটার প্রুফ আইলাইনার ব্যবহার করুন। গরমে সবচেয়ে তাড়াতাড়ি গলে চোখের রূপটান। তাই চোখের সৌন্দর্য বজায় রাখতে এই ধরনের আইলাইনার চোখে লাগান। গরমে সবচেয়ে সমস্যা হয় কাজল ঘেঁটে গেলে। এই সমস্যা এড়াতে, চোখে কাজল দেওয়ার পর তার উপর আইশ্যাডোর প্রলেপ দিন। এই পন্থা মানলে আর কাজল ঘাঁটবে না।

৪) ঠোঁটে লিপস্টিক লাগানোর আগে ব্রা‌উন সুগার হাতের কাছে থাকলে তা দিয়ে ঠোঁটের মরা চামড়া তুলে ফেলুন। তার পর ঠোঁটে হালকা ময়েশ্চারাইজ়ার লাগিয়ে নিন। এ বার লিপলাইনার দিয়ে ঠোঁট এঁকে নিন। গরমে ম্যাট লিপস্টিক ব্যবহার করাই ভাল। ঘেমে গেলেও মুছে যাওয়ার ভয় থাকে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Makeup Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE