ভাইফোঁটার উপহারে এ সব মোবাইল চমকে দেবে সকলকেই!

নিজস্ব প্রতিবেদন

০৮ নভেম্বর, ২০১৮, ১৬:২১
শেষ আপডেট: ০৮ নভেম্বর, ২০১৮, ১৬:২০

বাজারে এসেছে বেশ নতুন কিছু মডেলের মোবাইল। কিছু ছোটদের ব্যবহারযোগ্য, আবার কোনওটাতে বড়রাও অভ্যস্ত হতে পারেন।


ভাইফোঁটা মানে কি কেবল ভাই বা দাদার মঙ্গল কামনায় যমের দুয়ারে কাঁটা, বিনিময়ে বোন বা দিদিকে রক্ষার প্রতিশ্রুতি? হ্যাঁ, এ সব তো আছেই। কিন্তু বিষয়টা কেবল এটুকু ভাবলে সে ভুল আপনার। এই অনুষ্ঠানেই জড়িয়ে রয়েছে ভূরিভোজ আর উপহারের সমাহার।

প্রিয় ভাই বা দাদাকে এবার ভাইফোঁটায় কী উপহার দেবেন ভেবে দেখেছেন? বই, টি শার্ট, ব্লু টুথ আইপড, ঘড়ি— এমন কিছু চিরাচরিত উপহারের পসরা থেকে সরে এ বার একটু অন্যরকম ভাবতেই পারেন।

বাজারে এসেছে বেশ নতুন কিছু মডেলের মোবাইল। কিছু ছোটদের ব্যবহারযোগ্য, আবার কোনওটাতে বড়রাও অভ্যস্ত হতে পারেন। দামও শুরু ৯৯৯ টাকা থেকে। বেছে নিতে পারেন এমন কিছু ফোনও।

আরও পড়ুন: আসছে স্যামসাং গ্যালাক্সি বুক ২, হতে পারে দিওয়ালি বা ভাইফোঁটার সেরা উপহার​

নোকিয়া ৮১১০ বানানা ফোন: অক্টোবরে ভারতের বাজারে এসেছে এই ফোন৷ মোবাইল ফোন শুরুর দিকে নোকিয়ার যে কিপ্যাড মোবাইলগুলি ছিল, তারই আরও উন্নতমানের মডেল এই বানানা ফোন৷ প্রযুক্তিবিদদের মতে,একটি চলনসই স্মার্টফোনের সঙ্গে পাল্লা দিতে পারে নোকিয়ার এই মডেলটি৷ ফোর জিসাপোর্ট তো করেই, সঙ্গে টুইটার, ফেসবুকের মতো সোশ্যাল মিডিয়া অ্যাপও ব্যবহার করা যায়৷ পাকা কলার মতো হলুদ রঙের দেখতে বলে এর নাম ‘বানানা ফোন’৷ দাম মাত্র ৫৯৯৯ টাকা৷

কে১১৮ ফিজেট স্পিনার: নামেই মালুম এ ফোন দেখতে স্পিনারের মতো‌। ২০১৭-য় হংকংয়ের একটি মোবাইল প্রস্ততকারক সংস্থা ভারতের বাজারের এই ফোনটি নিয়ে আসে৷ এতে রয়েছে ৩২ এমবি র‌্যাম, ৩২ এমবি রম, ২৮০ এমএএইচ৷ এই ফোনও মিলবে মাত্র ৯৯৯ টাকায়।

ভিভো নেক্স: ভাই বা দাদা যদি সেলফি তুলতে ভালবাসেন, তা হলে তাঁর জন্য এই ফোনই সেরা বিকল্প।ভিভো মানেই ক্যামেরার গুণপনা বেশি।তবে এ ফোনের সামনের দিকে কোনও ক্যামেরা নেই, কিন্তু সেলফি তোলার ব্যবস্থা রয়েছে৷ এই মডেলকে এমন অদ্ভুত ভাবেই বানানো হয়েছে। ফোনটির উপরের দিকে রয়েছে একটি খাঁজ৷ সেখানেই লুকোনো আছে সেলফি ক্যামেরা৷ ব্যাক ক্যামেরা অন করে সেলফি তোলার মোডে নিয়ে গেলেই উপরের ওই খাঁজ থেকে বেরিয়ে আসবে লুকিয়ে রাখা সেলফি ক্যামেরাটি৷ তবে এ ফোন একটু দামি। পকেটে রেস্ত থাকলে এ বছরের সেরা এই মডেল তুলে দিন ভাইফোঁটার উপহার হিসাবে। দাম পড়বে ৪৪ হাজার ৯৯০ টাকা।

Community guidelines
Community guidelines