নৃত্যাঙ্গনের বিশ্ব অর্ঘ

নিজস্ব প্রতিবেদন

০৯ নভেম্বর, ২০২০, ১৮:০৩
শেষ আপডেট: ১০ নভেম্বর, ২০২০, ১৯:২৯

‘শারদ অর্ঘ’ এবং ‘দুর্গা দুর্গতিনাশিনী’ শীর্ষক এই অনুষ্ঠানে যোগদান করেছিলেন দেশ-বিদেশের সঙ্গীত শিল্পীরা।


কোভিড পর্বের শুরুর দিক থেকেই সম্পূর্ণ ডিজিটাল মাধ্যমে একের পর এক অনুষ্ঠানের আয়োজন করে চলেছে ‘বাগুইআটি নৃত্যাঙ্গান’। সম্প্রতি দুর্গাপুজো উপলক্ষ্যে তাঁরা এক বিশেষ সংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করে। পঞ্চমীর সন্ধ্যায় ‘শারদ অর্ঘ’ এবং ‘দুর্গা দুর্গতিনাশিনী’ শীর্ষক এই অনুষ্ঠানে যোগদান করেছিলেন দেশ-বিদেশের সঙ্গীত শিল্পীরা। 
 
 
শারদ অর্ঘের অনুষ্ঠানে ছিলেন কলকাতা থেকে শ্রাবণী সেন, ইন্দ্রাণী সেন, মোহন সিং খাঙ্গুরা, দূর্বা সিং খাঙ্গুরা, কবি হাসমত জালাল, শান্তিনিকেতন থেকে দুলান মাহুলী, ঢাকা থেকে বুলবুল মহলানবীশ, বর্ণালী সরকার, আবুবকর সিদ্দিক, চট্টগ্রাম থেকে প্রিয়া ভৌমিক, জুয়েল আর কে চক্রবর্তী, ফ্লোরিডা থেকে বিজয়া সেনগুপ্ত, নরওয়ে থেকে আইরিন সরকার, ইংল্যান্ড থেকে ফয়সাল আহমেদ, কানাডা থেকে মুনিরা সুলতানা মিলি,আমেরিকার বোস্টন থেকে স্বপ্না রায় প্রমুখ। এ ছাড়াও বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে এই অনুষ্ঠানে যোগদান করেছিলেন বিশিষ্টজন। 
 
তবে করোনা আবহের কথা মাথায় রেখে সম্পূর্ণ অনুষ্ঠানটি হয়েছে ডিজিটাল মাধ্যমে। এছাড়াও ‘বাগুইআটি নৃত্যাঙ্গান’ এর তরফ থেকে কলকাতার কিছু প্রাচীন বনেদিবাড়ির পুজো, পশ্চিমবঙ্গের জেলার বনেদিবাড়ির পুজো, রাঁচি, জামশেদপুর, ত্রিপুরার বনেদিবাড়ির পুজো, ঢাকা, চট্টগ্রামের পুজো ও ইওরোপ, আমেরিকার পুজোও সম্প্রচার করা হয়েছিল।