দীপাবলিতে উপহার দিন ওয়াইফাই স্মার্ট সুইচ, জেনে নিন এর কার্যকারিতা

নিজস্ব প্রতিবেদন

২২ অক্টোবর, ২০১৮, ১৫:৩৮
শেষ আপডেট: ২২ অক্টোবর, ২০১৮, ১৫:৫৩

আপনার স্মার্ট ফোনের একটি অ্যাপ বা দেওয়ালের একটি সুইচ থেকেই আপনি সারা বাড়ির ইলেকট্রিক কানেকশান নিয়ন্ত্রণ করতে পারবেন।


দীপাবলি হল আলোর উৎসব। এই সময়ে চতুর্দিকে আলোর যেন বৃষ্টি হয়। সবাই হরেক রকমের বাজি কেনে। তবে দীপাবলি শুধু যে আলোর উৎসব তা নয়। এটি একটি উপহারের উৎসবও বটে। বর্তমান যুগ আধুনিক প্রযুক্তির যুগ। সবারই আজকাল ইলেকট্রনিক জিনিসপত্র ভীষণ পছন্দ। তাই আর বেশি কিছু না ভেবে চটপট এই দীপাবলিতে আপনার প্রিয়জনকে একটা স্মার্ট উপহার দিয়ে ফেলুন। আর এই উপহার যদি ওয়াইফাই স্মার্ট সুইচ হয়, তা হলে তো আর কোনও কথাই নেই।

ওয়াইফাই স্মার্ট সুইচ জিনিসটি কী?

একটি ওয়াইফাই স্মার্ট সুইচের সাহায্যে আপনি যে কোনও সময়ে আপনার বাড়ির যে কোনও বৈদ্যুতিন আলো নিয়ন্ত্রণ করতে পারবেন। এতে একটি স্মার্ট রাউটিং ফিচার আছে। এই ফিচারটি মজুদ থাকলে বাড়িতে থাকাকালীন আপনি কোনও ইন্টারনেট সংযোগ ছাড়াই আপনার বাড়ির ডিভাইসগুলিকে নিয়ন্ত্রণ করতে পারবেন। আপনাকে শুধু একটা বিষয় মাথায় রাখতে হবে যে, আপনার ওয়াইফাই রাউটারটি যেন অন করা থাকে। আপনার স্মার্ট ফোনের একটি অ্যাপ বা দেওয়ালের একটি সুইচ থেকেই আপনি সারা বাড়ির ইলেকট্রিক কানেকশান নিয়ন্ত্রণ করতে পারবেন। এই সুবিধাটি শুধুমাত্র বাড়ির ভিতরেই নয়,বাড়ির বাইরে গেলেও পাবেন।

ওয়াইফাই স্মার্ট সুইচের কিছু সুবিধা-

১. ওয়াইফাই স্মার্ট সুইচের সবথেকে বড় সুবিধা হল যে, এর সাহায্যে আপনি যেখানে বসে আছেন, সেখান থেকেই আপনার বাড়ির সমস্ত সুইচগুলি কন্ট্রোল করতে পারবেন। কোনও সুইচ অন বা অফ করার জন্য আপনাকে আপনার জায়গা থেকে আর উঠতে হবে না। আপনার স্মার্ট ফোনটিই এর জন্য যথেষ্ট।

আরও পড়ুন: আসছে স্যামসাং গ্যালাক্সি বুক ২, হতে পারে দিওয়ালি বা ভাইফোঁটার সেরা উপহার​

২. বেশির ভাগ অ্যাপে বিভিন্ন রকমের মোড থাকে যার সাহায্যে আপনি আপনার পছন্দমতো মোড সিলেক্ট করতে পারেন। ভ্যাকেশন মোড নামের একটি মোড আছে যেটি খুবই কাজের। এই মোডটি আপনি বাড়িতে উপস্থিত না থাকলে আপনাকে খুব সাহায্য করবে। আপনি বাড়ি না থাকলেও মনে হবে যে আপনি যেন বাড়িতেই আছেন।

৩. ওয়াইফাই স্মার্ট সুইচ যে কেউ ব্যবহার করতে পারবে। যারা ঘরের দেওয়ালে সুইচ রাখতে পছন্দ করেন তারা স্মার্ট ফোনের বদলে ওয়াল সুইচও ব্যবহার করতে পারবেন।

৪. ওয়াইফাই স্মার্ট সুইচগুলি আপনার বাড়ির ওয়াইফাই নেটওয়ার্কই ব্যবহার করবে। তাই বাড়িতে ওয়াইফাই কানেকশান থাকলেই আপনি ওয়াইফাই সুইচ ব্যবহার করতে পারবেন।

আরও পড়ুন: সোনি বাজারে এনেছে প্রভুভক্ত এই রোবট পোষ্য, দাম পড়বে…​

ওয়াইফাই স্মার্ট সুইচগুলি সবথেকে কার্যকরী হয় তখনই যখন এগুলি কোনও তার ছাড়াই লাগানো হয়। তার না থাকলে এই সুইচগুলি ঘরের যে কোনও জায়গায় লাগানো যেতে পারে। তারের ব্যবহার না থাকলে দেওয়ালে কোনও গর্ত করতে হবে না। এর ফলে আপনার বাড়ির দেওয়ালগুলির কোনও রকম ক্ষতি হবে না।

তাই এই আলোর উৎসবে আপনার প্রিয়জনকে উপহার দেওয়ার জন্য শীঘ্রই কিনে ফেলুন একটি ওয়াইফাই স্মার্ট সুইচ। এগুলির দামও সাধ্যের মধ্যে আর এর কার্যকারিতাও বেশ ভাল। তাই এই দীপাবলির উৎসবে আপনার প্রিয়জনের মন জয় করার জন্য এর থেকে ভাল উপহার আর কিছুই হতে পারে না।

Community guidelines
Community guidelines