পুজোয় বিনা তারে গান শুনুন, ফোনও ধরুন

অলোক ভট্টাচার্য

১৪ সেপ্টেম্বর, ২০১৯, ১৯:০৭
শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর, ২০১৯, ১৫:৫৬

বাজারে এল স্টাফকুলের ওয়ারলেস ব্লু টুথ হেড সেট স্টাফবাড।


বিনা তারে শব্দ। গান শোনা থেকে শুরু করে ফোন করা, কান থেকে ঝোলানো তারের যন্ত্রণা থেকে মুক্তি পেতে ভরসাও ব্লু টুথ প্রযুক্তি। বিনা তারে কানে গোঁজা নানা আকারের ব্লু টুথ হেড সেটে বাজার ভরে উঠেছে। সেই তালিকায় নতুন সংযোজন স্টাফকুল স্টাফবাডস।

স্টাফকুল সংস্থাটি মধ্যবিত্তের ধরাছোঁয়ার মধ্যে নানা জিনিস বাজারে নিয়ে আসছে। পাওয়ার ব্যাঙ্ক, ল্যাপটপ, ট্যাবলেটের ঢাকা— এই সংস্থা তৈরি করে। তারই সঙ্গে রয়েছে ব্লু টুথ হেডসেট।

আজ কথা বলব স্টাফকুলের স্টাফবাডস নিয়ে। ছোট্ট ছোট্ট দু’টি চৌকো যন্ত্র। দুই কানের জন্য দু’টি যন্ত্র। এই চৌকো যন্ত্র দু’টির জন্য ব্লু টুথ প্রযুক্তি-৫ ব্যবহার করা হচ্ছে। প্রত্যেকটি ব্লু টুথে ৪০ এমএএইচ ব্যাটারি রয়েছে। সংস্থার দাবি, এক বার ভাল করে চার্জ দিলে টানা তিন ঘণ্টা কাজ করবে। এর সঙ্গে রয়েছে চার্জের বক্স। বাড়তি সুবিধা হল, এই চার্জারের বক্সের ভিতরে রয়েছে ৩০০ এমএএইচ ব্যাটারি। মানে চার্জারের বক্স দিয়েই ইয়ারবাড দু’টিকে বার তিনেক চার্জ করা যাবে।

আরও পডুন:এ বছর পুজোয় বাড়িতে আসুক ‘সাইড বাই সাইড’ রেফ্রিজারেটর​

আরও পড়ুন: পুজোর বাজারে নতুন ফোন আনছে ওয়ান প্লাস

এই ইয়ারবাড দু’টিতে মাইক্রোফোনও রয়েছে। আবার দু’টি ইয়ারবাডই ব্যবহার করতে হবে এমন নয়, প্রয়োজনে একটি ইয়ারবাডও ব্যবহার করা যায়। এই দু’টি ইয়ারবাডে রয়েছে মাল্টিফাংশান বাটন। এর সাহায্যে আপনি ফোন ধরা ও গান চালানো নিয়ন্ত্রণ করতে পারেন। একই সঙ্গে দু’টি ইয়ারবাডে ৮ মিলিমিটার ডায়নামিক ড্রাইভার রয়েছে। কিনলে দু’টি ইয়ারবাডের পাশাপাশি, চার্জার বক্স এবং মাইক্রো ইউএসবি কেবল পাবেন।