এয়ার পিউরিফায়ার কি দুর্গা পুজোতে কাউকে উপহার দেওয়া যায়?

নিজস্ব সংবাদদাতা

১৩ অক্টোবর, ২০১৮, ১৬:২৮
শেষ আপডেট: ২২ অক্টোবর, ২০১৮, ১২:৫৯

যাদের শ্বাসকষ্টের সমস্যা আছে তাদের জন্য এয়ার পিউরিফায়ার খুবই কার্যকরী।


শরীর সুস্থ রাখার জন্য এয়ার পিউরিফায়ারের বিকল্প নেই। এটি আপনার চারপাশের হাওয়া বাতাসকে বিশুদ্ধ রাখতে সাহায্য করে। এয়ার পিউরিফায়ারের মূল কাজ হল আপনার বাড়ির ভিতরের বাতাসকে দূষণ মুক্ত করা। এগুলি ৯৯ শতাংশ অবধি বাড়ির ভিতরের হাওয়া বাতাসকে সমস্ত রকম দূষণকারী এবং খারাপ রাসায়নিকের হাত থেকে মুক্ত করে। যাদের শ্বাসকষ্টের সমস্যা আছে তাদের জন্য এয়ার পিউরিফায়ার খুবই কার্যকরী। নিম্নে এয়ার পিউরিফায়ারের কিছু উপকারিতা উল্লেখ করা হল—

  • এয়ার পিউরিফায়ার বাতাস থেকে সমস্ত ক্ষতিকারক কেমিকাল এবং দূষণকারীগুলিকে নির্মূল করতে সাহায্য করে। যেমন বাড়িতে কেউ ধূমপান করলে সিগারেটের মধ্যে যেসব ক্ষতিকারক কেমিকাল থাকে সেগুলি বাতাসে মিশে যায় এবং সেই বাতাস শরীরের মধ্যে প্রবেশ করা স্বাস্থের পক্ষে খুবই খারাপ। এয়ার পিউরিফায়ার এই সমস্ত বিষাক্ত পদার্থগুলিকে বাতাস থেকে একেবারে নির্মূল করে দেয়।
  • এয়ার পিউরিফায়ার আপনার শরীরকে সুস্থ রাখতে ভীষণ ভাবে সাহায্য করবে। এর কারন বাতাসে যে সব ক্ষতিকারক পদার্থগুলি থাকলে বিভিন্ন রকম খারাপ রোগ যেমন ক্যান্সার, এস্মা, ইত্যাদি হতে পারে, এয়ার পিউরিফায়ার আপনার ঘরের বাতাসকে সেগুলি থেকে একেবারে মুক্ত করবে।

আরও পড়ুন: জ়ি-জিয়ো চুক্তি পুজোয় বিনোদনের মাত্রা বাড়িয়ে তুলবে​

আরও পড়ুন: নতুন মোবাইল কিনছেন? রইল টিপস​

  • অনেক ক্ষেত্রে দেখা গেছে যে আমরা বাড়িতে যে সমস্ত স্প্রে ব্যাবহার করে থাকি সেগুলি থেকেও অনেক রকম বিষাক্ত কেমিকাল বেরোয়। যেমন বাড়িতে আরশোলা, মাকড়শা, টিকটিকি, মশা-দের হাত থেকে রেহাই পাওয়ার জন্য আমরা বিভিন্ন কোম্পানির ইন্সেকট রিপেলেনট ব্যাবহার করি। বা অনেক সময়ে আমাদের ঘরের জিনিসপত্র পরিষ্কার করার জন্য আমরা কিছু ক্লিনিং স্প্রে ব্যাবহার করে থাকি। এগুলিকে যখন স্প্রে করা হয়, তখন এদের মধ্যে যে সমস্ত ক্ষতিকারক কেমিকাল আছে সেগুলি বাতাসে মিশে যায়। আর অজান্তেই দিনের পর দিন সেই বাতাসই আমাদের শরীরে প্রবেশ করতে থাকে যা শরীরের মধ্যে গেলে বিভিন্ন রকম অসুখ করতে পারে। তাই এদের হাত থেকে মুক্তি পাওয়ার জন্য এয়ার পিউরিফায়ার ব্যাবহার করা অনিবার্য।
  • দুর্গা পুজো বাঙালিদের শ্রেষ্ঠ উৎসব। এই সময় বাঙালিরা উৎসবের আনন্দে উৎফুল্ল হয়ে ওঠে। নতুন নতুন জামাকাপড় কেনা, হরেক রকম খাওয়াদাওয়া করা, প্যান্ড্যালে প্যান্ড্যালে ঠাকুর দেখতে যাওয়া, বন্ধুদের সাথে জমিয়ে আড্ডা দেওয়া, ইত্যাদি এগুলো তো দুর্গা পুজোয় হয়েই থাকে। এর সাথেও পুজোয় আরেকটি রীতি আছে যেটি খুবই প্রচলিত। সেটি হল বন্ধু বান্ধব বা আত্মীয় স্বজনদের উপহার দেওয়া।
  • উপহার হিসেবে সবসময় এমন কিছু দেওয়া উচিত যা প্রেরকের কাজে লাগবে। যে উপহার পেয়ে আপনার প্রিয়জনেরা আনন্দে উদ্বেলিত হয়ে উঠবে সেই উপহারই তাদের দেওয়া উচিত। তাই আপনি যদি আপনার প্রিয়জনদের সুস্থ সবল দেখতে চান, তাহলে এই দুর্গা পুজোতেই তাদের এয়ার পিউরিফায়ার উপহার দিয়ে দিন। যদিও এয়ার পিউরিফায়ার বেশ দামি একটি জিনিস কিন্তু আপনার প্রিয়জনদের সুস্বাস্থের থেকে আর কিছুই দামী নয়। তাই আর বেশি না ভেবে আপনার প্রিয় মানুষদের জন্যে আজকেই একটি এয়ার পিউরিফায়ার কিনে ফেলুন।
Community guidelines
Community guidelines