পুজোর মরসুমে যে সব স্পিকার আপনাকে গানের আনন্দ দিয়ে যাবেই

নিজস্ব সংবাদদাতা

১৮ অক্টোবর, ২০১৮, ১৬:৫৫
শেষ আপডেট: ২২ অক্টোবর, ২০১৮, ১১:৩০

ভারতের প্রথম পাঁচটি স্পিকার, যা আপনার যে কোনও উত্সবের দিনকে আরও অনেকটা আনন্দময় করে দিতে পারে।


শরতের কলকাতা মানে পুজোর আমেজ। আর পুজো মানেই কলকাতা। এই পুজোর মরসুমে গান ছাড়া কি চলে?  গান মনকে আরও ভাল করে। কিন্তু  তার যন্ত্র-মাধ্যম হওয়া চাই শ্রুতিমধুর। হ্যাঁ, স্পিকারের কথা বলছি। গানের আনন্দকে আরও বড় করে তুলতে ভাল স্পিকার চাই।

পুজোর মুখে পুজোর গান মুক্তি পাওয়া ছিল আগেকার দিনের রেওয়াজ। মণ্ডপে মণ্ডপে সে গান বাজত। এখন প্রযুক্তির জেরে সে দিন উধাও। তবু গানপ্রিয় বাঙালি পুজোর ছুটিতে গান শুনতে ভালবাসে। আর গান শোনার সময় যদি কাছে থাকে মনের মতো স্পিকার তা হলে তো কথাই নেই।

ভারতের প্রথম পাঁচটি স্পিকার, যা আপনার যে কোনও উত্সবের দিনকে আরও অনেকটা আনন্দময় করে দিতে পারে, তার সন্ধান দেওয়া হল। এ বার পুজোয় কাছে রাখুন সে সব। 

ইউ এ ব্লুম: মনকাড়া ডিজাইন ও অত্যাধুনিক শব্দ-সিস্টেমের মেলবন্ধন ইউ এ ব্লুম একটি অনন্য উপহার। পাশাপাশি, এটি ওয়াটারপ্রুফ, রয়েছে আরও বিবিধ আধুনিক ব্যাবস্থা। ব্লু-টুথের কৃপায় এই ডিভাইস বহুল প্রচলিত।

ফুগো স্টাইল: আকারে ছোট হলেও, স্টাইল ও স্পোর্টি লুক-এর জন্য এটি তরুণ প্রজন্মের  কাছে খুব জনপ্রিয়। অসাধারণ একটি সাউন্ড সিস্টেম।

জেবিএল চার্জ ৩: জেবিএল নামটাই অনেকের কাছে যথেষ্ট। এর চার্জ ৩ বেশ জনপ্রিয়। পথে চলতে এটি খুবই ভাল সঙ্গী।

বোস সাউন্ডলিঙ্ক মিনি ২: তুলনামূলক ভাবে একটু প্রাচীন, তবুও এই সিস্টেমটিও বহুল ব্যবহৃত। কারণ এটি সাধারণের বাজেটের মধ্যে পড়ে।

অ্যাঙ্কার সাউন্ডকোর ফ্লেয়ার: এটি বাজেটের মধ্যে তৈরি একটি ওয়াটার প্রুফ স্পিকার। ১০ হাজার টাকার রেঞ্জে বিভিন্ন ওয়্যারলেস স্পিকারের একটি সর্বোত্তম উদাহরণ হল অ্যাঙ্কার সাউন্ডকোর ফ্লেয়ার।

 

Community guidelines
Community guidelines