এম আই বাজারে নিয়ে এল এয়ার পিউরিফায়ার টু সি

নিজস্ব প্রতিবেদন

১৭ অক্টোবর, ২০১৯, ১৫:১৩
শেষ আপডেট: ১৭ অক্টোবর, ২০১৯, ১৫:২৫

এম আই-এর এই নতুন এয়ার পিউরিফায়ার মডেল আপনাকে জানান দেবে আপনার চারপাশের বাতাস ঠিক কতটা শুদ্ধ।


দ্রুত হারে দূষিত হচ্ছে বায়ু। দূষণ বৃদ্ধির কারণে এখন ঘরে ঘরে বাড়ছে অসুখের পরিমাণ। বাড়ির ভিতরে অজস্র ধূলিকণা ও জীবাণু প্রতিনিয়ত আমাদের নজর এড়িয়ে ঘুরে বেড়াচ্ছে চারপাশে। ফলে ঘরে ঘরে বাসা বাঁধছে অ্যাজমা, অ্যালার্জি ও ফুসফুসের নানান রোগ। তাই এখন বাড়ির বাতাসকেও পরিশুদ্ধ রাখা বেশ প্রয়োজন। বাজারে এখন বেশ জনপ্রিয় এয়ার পিউরিফায়ার।

সম্প্রতি শাওমি ভারতের বাজারে নিয়ে এল তাদের তৃতীয় এয়ার পিউরিফায়ার মডেল ‘এম আই এয়ার পিউরিফায়ার টু সি’। ইতিমধ্যেই বাজারে বেশ ভাল সাড়া ফেলেছে ‘এম আই এয়ার পিউরিফায়ার’ এবং ‘এম আই এয়ার পিউরিফায়ার টু এস’ মডেল দু’টি। ‘এম আই এয়ার পিউরিফায়ার টু সি’ মডেলটিতে ব্যবহার করা হয়েছে ‘ট্রু হেপা’ ফিল্টার, যাতে আপনি পেয়ে যাবেন বাতাসের দূষণ পরিমাপ করার বিশেষ ফিচার। আগের মডেলগুলির মতোই এই নতুন মডেলেও থাকছে ডুয়াল ফিল্টারেশন সিস্টেম আর ১০০০টিরও বেশি ছিদ্র, যার মাধ্যমে ঘরের সব প্রান্ত থেকে বাতাস গ্রহণে সক্ষম এই মেশিন। সংস্থার দাবি, প্রায় সাড়ে চারশো বর্গ ফুট এলাকার বায়ু পরিশোধন করতে সক্ষম এই যন্ত্র। সংস্থার তরফে আরও জানানো হয়েছে, ব্যবহারকারী নিজেই দশ সেকেন্ডের মধ্যে এই নতুন মডেলটির ফিল্টার পরিবর্তন করতে পারবেন। একটা বোতাম টিপলেই কেল্লাফতে।

এম আই-এর এই নতুন এয়ার পিউরিফায়ার মডেল আপনাকে জানান দেবে আপনার চারপাশের বাতাস ঠিক কতটা শুদ্ধ। এই মেশিনে থাকছে এক বিশেয প্রকার ইন্ডিকেটর। এই যন্ত্রের মধ্যে আছে একটা ইনবিল্ট সেন্সর যা বাতাসে দূষণের মাত্রা পরিমাপ করতে সক্ষম।

আরও পড়ুন: পাওয়ার ব্যাঙ্ক কেনার সময় মাথায় রাখুন এ সব বিষয়

আরও পড়ুন: এক মাসের মধ্যেই ভারতে আসতে চলেছে রিয়েলমি এক্স-টু

‘এম আই এয়ার পিউরিফায়ার টু সি’র বাজার দর ৬,৪৯৯ টাকা। সংস্থার নিজস্ব ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে এই নতুন পিফরিফায়ারটি। এ ছাড়া আমাজন এব‌ং ফ্লিপকার্টের অনলাইন সাইটে ও এম আই হোম স্টোরে এই মডেলটি পাওয়া যাবে ১৮ অক্টোবর বেলা ১২টার পর থেকে।