৫ হাজারের কমে গ্রাহকদের জন্য ৫জি ফোন আনতে চলেছে জিও

সংবাদ সংস্থা

১৯ অক্টোবর, ২০২০, ১৮:৩০
শেষ আপডেট: ১৯ অক্টোবর, ২০২০, ১৮:৫৯

৪জি পরিষেবা চালু করে দেশের টেলিকম ব্যবসার ভোল পাল্টে দিয়েছিল মুকেশের সংস্থা। এ বার সেই একই ছবি দেখা দিতে পারে ৫জি পরিষেবার ক্ষেত্রেও।


দেশের টেলিকম পরিষেবায় ফের ঝড় তোলার পরিকল্পনা মুকেশ অম্বানীর। ৫ হাজার টাকার কমে গ্রাহকদের হাতে ৫জি ফোন তুলে দিতে চাইছে মুকেশের সংস্থা রিলায়্যান্স জিয়ো। প্রথমে এই দাম থাকলেও পরে তা কমিয়ে আড়াই-তিন হাজারে করার পরিকল্পনা রয়েছে জিয়োর-র। পুজোর মুখেই এই সুখবরের ইঙ্গিত পাওয়া গিয়েছে সংস্থার তরফে।

৪জি পরিষেবা চালু করে দেশের টেলিকম ব্যবসার ভোল পাল্টে দিয়েছিল মুকেশের সংস্থা। এ বার সেই একই ছবি দেখা দিতে পারে ৫জি পরিষেবার ক্ষেত্রেও।

জিয়ো-র এক শীর্ষ কর্তা জানিয়েছেন, প্রথমে এই সস্তার ৫জি ফোনের দাম রাখা হবে ৫ হাজারের কিছু কম। বিক্রি যত বাড়বে সেই দাম কমিয়ে আড়াই হাজারের কাছাকাছি নিয়ে আসার পরিকল্পনা রয়েছে তাঁদের। যদিও সরকারি ভাবে এ বিষয়ে কোনও বিবৃতি দেয়নি জিয়ো।

আরও পড়ুন:  সাধ্যের মধ্যে ওয়ান প্লাস, সাধ মেটাবেন নাকি?

প্রথমে এই সস্তার ৫জি ফোনের দাম রাখা হবে ৫ হাজারের কিছু কম। ছবি: প্রতীকী।

এ দেশে ৫জি পরিষেবা এখনও চালু না হয়নি। তবে ওই প্রযুক্তির মোবাইল ফোনের দাম প্রায় ২৭ হাজার টাকা থেকে শুরু। টেলিকম বিশেষজ্ঞদের মতে, ৪জি-র মতো যদি ৫জি প্রযুক্তিরও সস্তার ফোন বিক্রি শুরু করে জিয়ো, তবে টেলিকম জায়েন্টগুলির মধ্যে ফের এক প্রস্ত লড়াই দেখা দিতে পারে। পাশাপাশি, গ্রাহকদের কাছে খুলে যাবে ৫জি পরিষেবা গ্রহণের একাধিক দরজা।

আরও পড়ুন: করোনা-কালে কাপড় কাচুন গরম জলে, কিনবেন নাকি ফুল অটোম্যাটিক ওয়াশিং মেশিন?

৪৩তম বার্ষিক সভায় রিলায়্যান্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মুকেশ অম্বানী ‘২জি মুক্তি’-র ডাক দিয়েছেন। এই মুহূর্তে দেশে প্রায় ৩৫ কোটি গ্রাহক ২জি পরিষেবা ব্যবহার করেন। মূলত তাঁদেরই টার্গেট করছে জিয়ো।