এক অ্যালার্ম ক্লকে এত কিছু! এটা হতেই পারে আপনার নিশ্চিত ঘুমের সঙ্গী

স্বপন দাস

২৪ অক্টোবর, ২০২০, ১৫:০৮
শেষ আপডেট: ২৪ অক্টোবর, ২০২০, ১৫:১৯

আগে ছিল শুধু ঘুম থেকে ওঠার জন্য একটা অ্যালার্ম দেওয়া ঘড়ি। এখন সেই অ্যালার্ম ঘড়িটাই আপনাকে মনে করিয়ে দেবে সব কিছু।


আমাদের কাছে সময়ের গুরুত্ব এখন এতটাই বেড়েছে, যে এখন জীবনের প্রতিটি মুহূর্তই যেন মেপে চলতে হয়। সে ঘুম থেকে ওঠাই হোক বা প্রাণায়াম, স্নানের সময় থেকে ওষুধ খাওয়ার সময়— সবটাই এখন ঘড়ির কাঁটার সঙ্গে মিলিয়ে চলতে হয়।

আগে ছিল শুধু ঘুম থেকে ওঠার জন্য একটা অ্যালার্ম দেওয়া ঘড়ি। এখন সেই অ্যালার্ম ঘড়িটাই আপনাকে মনে করিয়ে দেবে সব কিছু। এমন একটি প্রজুক্তি এসে গিয়েছে, যেখানে একটি অ্যালার্ম ক্লক আপনাকে যেমন ঘুম থেকে তুলবে, তেমনই আপনার সময় কেন্দ্রিক সমস্ত কথাকে মনে করিয়ে দেবে। পাশাপাশি আপনার সঙ্গ দেবে মনের মতো গান শুনিয়ে।

এই অ্যালার্ম ক্লক থেকে কী কী পেতে পারেন? আপনার প্রাণায়ামকে গাইড করবে, আপনার প্লে লিস্টকে একেবারে মনের মতো করবে, আপনি কত ক্ষণ শরীরচর্চা করবেন সেটাও বলে দেবে। এর মধ্যে নানা অ্যালার্মের জন্য আছে নানা শব্দ। যেমন আপনার স্নানের সময়। এই সময় এমন শব্দ করবে, যা স্নানের অনুভূতি জগিয়ে তুলবে। ঘুম ভাঙানোর আওয়াজেও রয়েছে আলাদা রোমাঞ্চ।

আরও পড়ুন: মোবাইলের ছবি প্রিন্ট করবেন? ব্যাগেই থাক খুদে প্রিন্টার

তবে এই ডিজিটাল অ্যালার্ম ঘড়ির দামটা একটু বেশি। এই মুহূর্তে ১৬ হাজার টাকার কাছাকাছি। সাধারণ দোকানে চট করে পাবেনও না। অনলাইনেই খুঁজতে হবে। এই সময়ে একটি ব্র্যান্ডই সহজলভ্য, সেটা লফটি (লফটি স্মার্ট অ্যালার্ম ক্লক)। তা হলে নিশ্চিন্তে ঘুমতে যান। আর আপনাকে সব কিছু মনে করিয়ে দেওয়ার দায়িত্ব দিয়ে যান লফটির হাতে। পুজোর আগে এটি বাজারে আসার কথা ছিল। যত দূর জানা যাচ্ছে এটি আসছে নভেম্বরের শেষের দিকে। এখন প্রি বুকিং চলছে।