জামাকাপড় ইস্ত্রি থেকে ভাঁজ, সবটাই করে দেবে ফোল্ডিমেট

স্বপন দাস

৩০ অক্টোবর, ২০২০, ১৪:২৮
শেষ আপডেট: ৩০ অক্টোবর, ২০২০, ১৪:৩৯

আপনার জামাকাপড় কাচার পাট যেখানে শেষ, এই যন্ত্রের কাজ ঠিক সেখান থেকেই শুরু।


ইদানীং প্রতিদিন বাইরে থেকে এসেই জামা-প্যান্ট বা ভিতরের গেঞ্জিটাকে ধুয়ে দিতেই হয়। তা ছাড়াও রয়েছে সপ্তাহান্তে সকলের যাবতীয় পরা জামাকাপড় কেচে তুলে রাখার হ্যাপা। আর তুলে রাখলেই হবে নাকি শুধু? সেগুলোকে সুন্দর করে ভাঁজ করে, পারলে ইস্ত্রি করে কুঁচকে থাকা অংশকে সমান করে রাখার ব্যবস্থাও করতে হবে। বড় ঝামেলা এই পরের পর্যায়ের কাজে। আর সব চেয়ে বড় কথা সময়। এই ব্যস্ততার দিনযাপনে এই সময়টুকুও বাঁচাতে চাইছেন সবাই।

 অনেক দিন ধরেই মানুষ চাইছিলেন, এমন একটা কিছু ব্যবস্থা আসুক, যা এই সব ঝক্কি থেকে মুক্তি দেবে। এবং শেষমেশ এসেও গেল সে রকমই একটি গ্যাজেট। আপনার জামাকাপড় কাচার পাট যেখানে শেষ, এই যন্ত্রের কাজ ঠিক সেখান থেকেই শুরু। কাপড় শুকিয়ে, কোঁচকানো অংশ সমান করে, সুন্দর করে যথাযথ ভাঁজ করে পোশাক আপনাকে ফেরত দেবে এই যন্ত্র। আপনাকে শুধু ধোওয়া কাপড় এর সামনে এনে, এর হাতে ঝুলিয়ে দেবেন ।

ভাবছেন, এ রকমটা হয় নাকি? তা হলে আসুন আলাপ সেরে নেওয়া যাক ফোল্ডিমেটের (FoldiMate )  সঙ্গে- আপনার ঝামেলামুক্তির চাবিকাঠি। এই যন্ত্রের স্বয়ংক্রিয় ব্যবস্থা সবটাই করে দেবে।  যন্ত্র চলবে ১১০ ভোল্ট থেকে ২৪০ ভোল্ট বিদ্যুৎ থাকলেই। যত খুশি জামা কাপড় দিন একে, হাঁপিয়ে উঠবে না একটুও। বরং মাত্র পাঁচ মিনিটে ২০টির বেশি জামা ভাঁজ করে দেবে এটি।

আরও পড়ুন: মোবাইলের ছবি প্রিন্ট করবেন? ব্যাগেই থাক খুদে প্রিন্টার

মাত্র পাঁচ মিনিটে ২০টির বেশি জামা ভাঁজ করে দেবে এটি

এখন অনলাইনেই এর হদিস পাবেন। দাম একটু বেশি। ৬০ হাজার থেকে শুরু করলে ভাল। তবে এর চেয়ে কম দামেও পাওয়া যাবে। ইন্টারনেটে একটু খোঁজ খবর নিলেই জানতে পারবেন। আর অবশ্যই রেটিং দেখে নিন। ওয়ারেন্টি এবং আফটার সেলস সার্ভিসের বিষয়টিকে অবহেলা করবেন না।

আরও পড়ুন: সাধারণ মাস্কের বিদায় ঘণ্টা বাজাতে হাজির ইলেক্ট্রনিক মাস্ক

ফোল্ডিমেট ছাড়াও এই গ্যাজেট রয়েছে ‘মার্টিন’ ও ‘এল জি’রও। বাজারে কম দামেও জামা ভাঁজ করার নানা গ্যাজেট পাওয়া যায়। তবে সেগুলো এ ভাবে সব কাজ  স্বয়ংক্রিয় ভাবে করে দেবে না। মনে রাখবেন এই গ্যাজেট আগে একটু বড় আকারে লন্ড্রিতে ব্যবহার করা হত। এখন আমাদের ঘরোয়া ব্যবহারের জন্য এসে গিয়েছে।